Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ঢাবিতে ৩ শিক্ষকসহ ২৪ জনকে ডিসন এ্যাওয়ার্ড প্রদান

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০১৯, ১২:৫২ এএম

২০১৫, ২০১৬ এবং ২০১৭ সালের বিএস (সম্মান) পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জন করায় ঢাকা বিশ্ববিদ্যালয়য়ের (ঢাবি) আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদভুক্ত বিভিন্ন বিভাগের ২১জন শিক্ষার্থী ডিন্স এ্যাওয়ার্ড লাভ করেছেন। এছাড়া, মৌলিক গবেষণায় অসাধারণ অবদানের স্বীকৃতিস্বরূপ অনুষদের ৩জন শিক্ষককে ডিন্স এ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে। ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বৃহস্পতিবার নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে এক বর্ণাঢ্য অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই এ্যাওয়ার্ড প্রদান করেন।

আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রো-ভিসি (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। বিভাগীয় চেয়ারম্যানগণ নিজ নিজ বিভাগের এ্যাওয়ার্ডপ্রাপ্তদের নাম ঘোষণা করেন। ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক ড. এ কিউ এম মাহবুব ধন্যবাদ জ্ঞাপন করেন।

ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান অসাম্প্রদায়িক চেতনা ও মানবিক মূল্যবোধে উদ্বুদ্ধ হওয়ার জন্য শিক্ষার্থীদের প্রতি আহŸান। এ্যাওয়ার্ডপ্রাপ্ত মেধাবী শিক্ষার্থীরা দেশের আর্থ-সামাজিক উন্নয়নে কার্যকর ভূমিকা পালন করবে বলে তিনি আশা প্রকাশ করেন। অসাধারণ ফলাফল অর্জনের জন্য তিনি এ্যাওয়ার্ডপ্রাপ্তদের অভিনন্দন জানান।

এ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষকগণ হলেন- অধ্যাপক ড. কাজী মতিন উদ্দিন আহমেদ (ভূতত্ত¡), অধ্যাপক ড. মো. কাউসার আহাম্মদ (সমুদ্রবিজ্ঞান) এবং প্রভাষক মো. ইউসুফ গাজী (ভূতত্ত¡)। এ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন - জান্নাতুল ফেরদৌস, নাজনীন বিনতে হায়দার, নিশাত তাসনিম কাকন ও দোলা দত্ত (ভূগোল ও পরিবেশ), মাহমুদ আল নূর তুষার, আফরোজা পারভীন, তামান্না মেহেরান শিমু, সুমাইয়া সাদিক, শারফ আনিকা হক, ফারজানা জারিন মারিয়া, ফাতেমা তুজ জোহরা নিশি ও মো. তারিকুল ইসলাম (ভূতত্ত¡) এবং নাজমা আহমেদ, শামিমা ফেরদৌসি শিফা, আরিফুল ইসলাম, তানজিম হায়াত, নাওয়ার ওয়াদুদ খান, ফাল্গুনী সরকার, তানজিম হোসেন, সুমাইয়া তাবাসসুম ও আয়েশা ইসলাম (দুর্যোগ বিজ্ঞান ও ব্যবস্থাপনা)।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ