Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

তিন আসামি গ্রেফতার ব্যবসায়ী সেলিম চৌধুরী হত্যাকান্ড

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে : | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০১৯, ২:০১ এএম

 নিখোঁজ হওয়ার ১০ দিন পর ব্যবসায়ী কামরুজ্জামান চৌধুরী সেলিমের (৫২) বস্তাবন্দি লাশ ফতুল্লার একটি ঝুটের গোডাউনের মাটি খুঁজে উদ্ধার করেছে পুলিশ।
গত বুধবার বিকেলে ফতুল্লার ভোলাইল এলাকায় ঝুট ব্যবসায়ী মোহাম্মদ আলীর গোডাউনের ভেতরে মাটি খুঁড়ে ব্যবসায়ী সেলিমের বস্তাবন্দি লাশ উদ্ধার করা হয়। খবর পেয়ে সেলিমের স্ত্রী রেহানা আক্তার রেখা ও ছোট ভাই জামিল এবং অন্যান্য আত্মীয়-স্বজনরা এসে লাশ সনাক্ত করেন।
লাশ উদ্ধারের আগে পুলিশ বুধবার দুপুরে মোহাম্মদ আলীর ঝুটের গোডাউনের কর্মচারী ফয়সালকে গ্রেফতার করে। পরে তাকে জিজ্ঞাসাবাদ করেই পুলিশ জানতে পারে ব্যবসায়ী সেলিম চৌধুরীকে হত্যার পর লাশ বস্তাবন্দি করে গোডাউনের ভেতরেই মাটি চাপা দিয়ে রাখা হয়েছে। পুলিশ মোহাম্মদ আলীর গোডাউনের ভেতরে মাটি খুঁড়ে বস্তাবন্দি লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ দেড়শ’ শয্যা হাসপাতাল মর্গে প্রেরণ করে।
এদিকে ব্যবসায়ী সেলিমের লাশ উদ্ধারের পর রাতে ভোলাইল এলাকা থেকে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ হত্যাকাÐের ম‚ল হোতা মোহাম্মদ আলী ও মো. ইউনুছ নামে তার অপর এক কর্মচারীকে গ্রেফতার করে। তবে এখনও ওই ঘটনার সঙ্গে জড়িত আলী হোসেন পলাতক রয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন ফতুল্লা মডেল থানার ওসি আসলাম হোসেন।
গত ৩১ মার্চ বাসা থেকে বের হয়ে নিখোঁজ হন ঝুট ব্যবসায়ী কামরুজ্জামান চৌধুরী সেলিম। ওইদিন সকাল ১১টায় স্ত্রী রেহানা আক্তার রেখার সঙ্গে টেলিফোনে তার সর্বশেষ কথা হয়। স্ত্রী রেখা টেলিফোনে সেলিমের অবস্থান জানতে চাইলে তিনি জানিয়েছিলেন সে ফতুল্লার পঞ্চবটি মোড়ে অবস্থিত ইস্টার্ণ ব্যাংকে রয়েছেন।
দুপুর ২টায় দুপুরের খাবারের জন্য পুনরায় ফোন দিলে সেলিম চৌধুরীর ফোন বন্ধ পান স্ত্রী রেখা। খোঁজাখুঁজি করে না পেয়ে নিখোঁজ হবার ৬ দিন পর গত ৬ এপ্রিল ফতুল্লা মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করেন স্ত্রী রেখা। দুই দিন পর ৮ এপ্রিল অপহরণ মামলা দায়ের করেন রেখা। এ দম্পতির এক ছেলে সন্তান আছে। ফতুল্লার বক্তাবলীর কানাইনগর এলাকার বাসিন্দা হলেও সে পরিবার নিয়ে ফতুল্লার শিবু মার্কেট এলাকায় ভাড়া থাকেন। তিনি ঝুটের ব্যবসা করতেন।
গ্রেফতারকৃত ফয়সাল প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলিশকে জানিয়েছে, ব্যবসায়ী সেলিম চৌধুরীকে অপর ঝুট ব্যবসায়ী মোহাম্মদ আলীর নির্দেশে হত্যা করা হয়। হত্যাকাÐে মোহাম্মদ আলী, আলী হোসেন, ইউনুস ও ফয়সালসহ মোট ৪ জন অংশ নেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ