Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

যানজটে চরম ভোগান্তি

হকারদের নগর ভবন ঘেরাও কর্মসূচি

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০১৯, ২:০১ এএম

পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী নগর ভবন ঘেরাও করতে গিয়ে গতকালও নগরীর ব্যস্ততম গুলিস্তান এলাকায় রাস্তা দখল করে বিক্ষোভ করেছে হকাররা। এতে গুলিস্তানসহ আশপাশের সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়ে পুরেপুরি যান চলাচল বন্ধ হয়ে যায়। হকারদের অবৈধভাবে ফুটপাথ দখল করে দোকান বসানোর ঘোষণা না দিলে তারা হরতাল অবরোধসহ নানাভাবে আন্দোলন চালিয়ে যাওয়ার হুমকি দেয়। সমাবেশ থেকে আগামী ১৫ এপ্রিল জাতীয় প্রেস ক্লাবের সামনে হকার মহাসমাবেশের ডাক দিয়েছে নেতারা।
প্রত্যক্ষদর্শী ও হকররা বলেন, বুধবারের শাপলা চত্বরের কর্মসূচিতে পুলিশের বাধা, হকার নেতা আবুল কালামকে গ্রেফতারের প্রতিবাদসহ নানা দাবিতে গতকাল বৃহস্পতিবার নগর ভবন ঘেরাওয়ের ডাক দিয়েছিল বাংলাদেশ হকার্স ইউনিয়ন। গতকাল বেলা সাড়ে ১১টার দিকে একটি মিছিল বের করে বিভিন্ন এলাকা ঘুরে নগর ভবনের সামনে যাওয়ার সময় গুলিস্তানের গোলাপশাহ মাজারের কাছে পুলিশ ব্যরিকেড তৈরি করে তাদের বাধা দেয়। পরে সেখানেই রাস্তা বন্ধ করে সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে হকাররা। এতে রাস্তার উভয়পাশে এবং আশপাশের এলাকায় যান চলাচল বন্ধ হয়ে তীব্র যানজটের তৈরি হয়।
সমাবেশে আগামী ১৫ এপ্রিল জাতীয় প্রেস ক্লাবের সামনে হকার মহাসমাবেশের ডাক দিয়েছেন ইউনিয়নের সভাপতি। ওইদিন প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি দেওয়া হবে বলে তিনি জানান। পরে সমাবেশ থেকে সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে ৯ সদস্যের একটি প্রতিনিধিদল দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকনের সাথে বৈঠক করতে যান। কিন্তু মেয়র উপস্থিত না থাকায় সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমানের সাথে বৈঠক করেন এবং তার কাছেই তাদের সুপারিশমালা তুলে ধরেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হকার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ