Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে পানিবদ্ধতা মেগা প্রকল্প বাস্তবায়নে চসিক সিডিএ সমন্বয়ের তাগিদ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০১৯, ১২:০৬ এএম

নগরীর পানিবদ্ধতা নিরসনে প্রায় ৬ হাজার কোটি টাকার মেগা প্রকল্প বাস্তবায়নে সিটি কর্পোরেশন ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ-সিডিএর মধ্যে সমন্বয়ের তাগিদ দিয়েছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। আসন্ন বর্ষায় নগরীকে কিভাবে পানিবদ্ধতামুক্ত রাখা যায় সেই বিষয়ে গতকাল (বৃহস্পতিবার) নগর ভবনে এক সভায় মেয়র এ তাগিদ দেন।
মেয়রের আমন্ত্রণে সাড়া দিয়ে কর্মকর্তা ও সেনাবাহিনীর ৩৪ ইঞ্জিনিয়ার কন্সট্রাকশন বিগ্রেডের কমান্ডারসহ কর্মকর্তাগণ বৈঠকে যোগ দেন। মেয়র বলেন, নগরীতে জলজট সৃষ্টি হলেই নগরবাসী সিটি কর্পোরেশনকে দোষারোপ করে। নগরবাসীর এ ভোগান্তি লাঘবের জন্য চসিক ইতোমধ্যে অনেকবার সিডিএকে পত্র দিয়ে আমন্ত্রণ জানিয়েছে। যাতে পানিবদ্ধতা নিরসনের জন্য মেগা প্রকল্প বাস্তবায়নে চসিক ও সিডিএর মধ্যে সমন্বয় হয়। মেয়র বলেন, এ মেগা প্রকল্পটি প্রধানমন্ত্রীর ঐকান্তিক ইচ্ছার ফসল। এ প্রকল্প যাতে শতভাগ বাস্তবায়িত হয়, সে ব্যাপারে চসিক সর্বাত্মক সহযোগিতা দিয়ে যাবে।
সেনাবাহিনীর ব্রিগেডিয়ার জেনারেল তানভীর সিটি মেয়রের এ উদ্যোগকে সাধুবাদ জানিয়ে পানিবদ্ধতা নিরসনের লক্ষ্যে প্রকল্প বাস্তবায়নে চসিকের সহযোগিতা নেবেন বলে মেয়রকে জানান। বৈঠকে চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সামসুদ্দোহা, প্রধান প্রকৌশলী লে. কর্নেল মহিউদ্দিন আহমেদ এবং সেনাবাহিনীর ৩৪ ইঞ্জিনিয়ার কন্সট্রাকশন বিগ্রেডের ভারপ্রাপ্ত প্রকল্প পরিচালক ও সিডিএ প্রধান প্রকৌশলী উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ