Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

গাজীপুরে ব্যবসায়ী হত্যা মামলায় ৪ জনের ফাঁসির রায়

প্রকাশের সময় : ২২ মে, ২০১৬, ১২:০০ এএম

গাজীপুর জেলা সংবাদদাতা : গাজীপুরের টঙ্গীতে চাঁদার দাবিতে মোকছেদ আলী সেন্টু নামে এক ব্যবসায়ীকে হত্যার দায়ে চার জনকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা এবং অপর একটি ধারায় প্রত্যেককে ১৪ বছর করে সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা করে জরিমানার আদেশ দেয়া হয়।
রোববার দুপুরে গাজীপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মো. ফজলে এলাহী ভূঁইয়া এ আদেশ দেন।
দণ্ড প্রাপ্ত আসামিরা হলেন- টঙ্গীর এরশাদ নগর এলাকার মো. রুবেল ওরফে টাইগার রুবেল (৩৫), একই এলাকার বাবু (৩২) ও আশরাফ আলী (৩১) এবং টঙ্গীর আউচপাড়া এলাকার ছলেমান (৩১)।
মামলার রাষ্ট্রপক্ষের অতিরিক্ত পিপি মো. মকবুল হোসেন কাজল ও আতাউর রহমান জানান, চাঁদার দাবিতে ২০০৬ সালের ২৭ জানুয়ারি রাত সোয়া ১০টার দিকে আসামিরা কুপিয়ে টঙ্গীর এরশাদ নগর এলাকার বাড়ির পাশেই মোহাম্মদ আলীর ছেলে মোকছেদ আলী সেন্টুকে হত্যা করে। এ ব্যাপারে নিহতের পিতা বাদী হয়ে টঙ্গী থানায় মামলা করেন। শুনানি শেষে রোববার দুপুরে গাজীপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মোঃ ফজলে এলাহী ভুঁইয়া হত্যার ঘটনায় প্রত্যেককে মৃত্যুদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা এবং চাঁদা দাবির ঘটনায় প্রত্যেককে ১৪ বছরের সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানার আদেশ প্রদান করেন। আসামিরা পলাতক রয়েছে। আসামি পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট ফয়েজ উদ্দিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ