Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শেখ হাসিনা সেনানিবাস

দ্রুত কাজ শেষ করার সুপারিশ সংসদীয় কমিটির

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০১৯, ১২:২২ এএম

বরিশালে চলমান শেখ হাসিনা সেনানিবাসের কাজ দ্রুততম সময়ে শেষ করার তাগিদ দিয়েছে সংসদীয় কমিটি। ্একই সঙ্গে সারাদেশে মহিলা ক্যাডেট কলেজের সংখ্যা বৃদ্ধি এবং লালমনিরহাটে একটি এয়ারপোর্ট ও শাহীন স্কুল স্থাপনের সুপারিশ করা হয়েছে।
গতকাল বুধবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির প্রথম বৈঠকে এই তাগিদ ও সুপারিশ করা হয়। কমিটির সভাপতি মোহাম্মদ সুবিদ আলী ভূঁইয়ার সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন কমিটির সদস্য মো. ইলিয়াস উদ্দিন মোল্লাহ, মুহাম্মদ ফারুক খান, মো. মোতাহার হোসেন, নাজমুল হাসান, মো. নাসির উদ্দিন, মো. মহিববুর রহমান এবং নাহিদ ইজাহার খান। প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিবসহ সেনা, নৌ ও বিমানবাহিনী, মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা।
সংসদ সচিবালয় জানায়, বৈঠকে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের চলমান উন্নয়ন প্রকল্পের অগ্রগতি এবং ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে বিস্তারিত আলোচনা হয়। কমিটি আগামী বৈঠকে পার্বত্য চট্টগ্রামে নিরাপত্তা এবং মিয়ানমার ও বাংলাদেশের চলমান সম্পর্ক নিয়ে আলোচনার জন্য প্রস্তাব দিয়েছে। এছাড়া বৈঠকে যেসব অঞ্চলে সামরিক বাহিনী কর্তৃক বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিচালিত হয় সে বিষয়ে স্থানীয় সংসদ সদস্যকে অবহিত করতে পরামর্শ দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ