Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

নারী ও শিশু ট্রাইব্যুনালের জজকে হাইকোর্টে তলব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০১৯, ১২:২২ এএম

উচ্চ আদালতের আদেশ অনুযায়ী মামলা নিষ্পত্তি না করায় চাঁপাইনবাবগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারককে তলব করেছেন হাইকোর্ট। আগামী ২৪ এপ্রিল আদালতে উপস্থিত হয়ে এ বিষয়ে ব্যাখ্যা করতে বলা হয়েছে।
গতকাল বুধবার বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন। আদালতে রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন সহকারি অ্যাটর্নি জেনারেল মো. ইউসুফ মাহমুদ মোরশেদ। মো. ইউসুফ মাহমুদ মোরশেদ আরো জানান, ২০১৫ সালের ০৯ আগস্ট চাঁপাইনবাবগঞ্জে আসমা খাতুন নামে এ তরুণীকে ধর্ষণ ও হত্যার অভিযোগে মামলা দায়ের করা হয়। এ মামলার আসামি নয়ন কর্মকার ২০১৫ সালের ১৫ সেপ্টেম্বর গ্রেফতার হন। পরে নয়ন কর্মকার হাইকোর্টে জামিন আবেদন করেন। ২০১৮ সালের ৮ জুলাই হাইকোর্ট আসামি নয়ন কর্মকারকে জামিন না দিয়ে মামলাটি ৪ মাসের মধ্যে নিস্পত্তি করার নির্দেশনা দেন। কিন্তু তিনি মামলা তো নিষ্পত্তি করেন নি, এমনকি রায়ের কপিও দেখেনি বিচারক। আদালতের আদেশের পরেও মামলাটি এখনও সাক্ষ্যগ্রহণের পর্যায়ে রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ