Inqilab Logo

মঙ্গলবার, ০৪ জুন ২০২৪, ২১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

হজযাত্রীদের প্রি-ডিপার্চার ইমিগ্রেশন

সউদী প্রতিনিধি দল ঢাকায়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০১৯, ১২:০৩ এএম

জেদ্দার পরিবর্তে হজযাত্রীদের ঢাকায় প্রি-ডিপার্চার ইমিগ্রেশন চালুর লক্ষ্যে সরেজমিনে পরিদর্শনের জন্য সউদী পাসপোর্ট বিভাগের মহাপরিচালক মেজর জেনারেল সুলাইমান আব্দুল আজিজ ইয়াহিয়ার নেতৃত্বে ১৪ সদস্য বিশিষ্ট সউদী প্রতিনিধি দল গতকাল বুধবার বাংলাদেশে পৌছেছে। সফররত প্রতিনিধি দল দুপুরে গুলশানের ওয়েস্টিন হোটেলে ধর্ম মন্ত্রণালয়ের সচিব মো.আনিছুর রহমানের সাথে এক বৈঠকে মিলিত হন। বৈঠকে রিয়াদস্থ বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত গোলাম মসীহ,হাবের মহাসচিব এম শাহাদাত হোসাইন তসলিম, মকাস্থ হজ মিশনের কাউন্সেলর হজ মাকসুদুর রহমান, জেদ্দাস্থ সিজি এস এম বোরহান, ধর্ম মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব আমিন উল্লাহ নূরী উপস্থিত ছিলেন।
সফররত সউদী প্রতিনিধি দলের নেতা সউদী হজ ও ওমরাহ মন্ত্রণালয়ের ড.হোসাইন বিন নাসের আল শরিফ ঢাকায় প্রি-ডির্পাচার ইমিগ্রেশন চালু করতে প্রয়োজনীয় সুযোগ-সুবিধা প্রদানের অনুরোধ জানান। ধর্ম সচিব মো. আনিছুর রহমান হজযাত্রীদের ভোগান্তি লাঘবে ঢাকায় ইমিগ্রেশন চালু করতে সউদী কর্তৃপক্ষকে সার্বিক সহযোগিতা প্রদানের আশ্বাস দেন। ঢাকায় ইমিগ্রেশন চালু হলে হজযাত্রীদের ব্যাগ মক্কাস্থ নিজ নিজ হোটেলে পৌছে দেয়া হবে। জেদ্দা বিমান বন্দরে আর ইমিগ্রেশনের প্রয়োজন হবে না। তারা সরাসরি বাসে আরোহণ করে মক্কায় চলে যাবেন। তবে প্রতিনিধি দলের নেতা হাব মহাসচিবের উদ্দেশ্যে বলেন, হজযাত্রীদের প্রয়োজনীয় ওষুধ ও কাগজপত্র হ্যান্ড ব্যাগে রাখার জন্য সচেতন হতে হবে। হাব মহাসচিব এ ব্যাপারে সহযোগিতার আশ্বাস দেন। প্রতিনিধি দল আজ আশকোণাস্থ হজ অফিস ও হযরত শাহ জালাল (রহ.) আন্তর্জাতিক বিমান বন্দর পরিদর্শন করবেন। পরে রাতে ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ এডভোকেট শেখ মো. আব্দুল্লাহর সাথে হোটেল শেরাটনে প্রতিনিধি দল এক সৌজন্য সাক্ষাতে মিলিত হবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ