Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

আসামে মুসলমানকে শূকরের মাংস খাওয়ানো ধৃষ্টতা

মাওলানা আবদুল লতিফ নেজামী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০১৯, ১২:০৩ এএম

মাওলানা আবদুল লতিফ নেজামী গরুর গোশত বিক্রির দায়ে ভারতের আসাম রাজ্যের বিশ্বনাথ জেলায় শওকত আলী নামে ৬৮ বছর বয়সী এক মুসলিমকে মারধর করে শুকরের গোশত খাওয়ানোর বিরুদ্ধে তীব্র ক্ষোভ ও নিন্দা প্রকাশ করে বলেছেন যে, তাতে ভারতে সংখ্যালঘিষ্ঠ মুসলিম জনগণের ধর্মীয় ও সাংস্কৃতিক নিরাপত্তা সম্পর্কে শংকিত না হয়ে পারা যায়না। এ ধরনের ঘটনা ধৃষ্টতার পরিচায়ক।
তিনি এক বিবৃতিতে বলেন, শওকত আলীকে মারধর করে শুকরের গোশত খাওয়ানোতে আসামের সংখ্যাগুরু জনগণের খাদ্যাভাস ধর্মীয় সংখ্যালঘু মুসলিম জনগোষ্ঠীর ওপর চাপিয়ে দেয়ার অপপ্রয়াস চালানো হয়েছে। যা ধর্মীয়, গণতন্ত্র, আইনের শাসন, মৌলিক মানবাধিকারের সম্প‚র্ণ বরখেলাপ।
তিনি বলেন, ধর্মনিরপেক্ষ ভারতের আসাম রাজ্যে গরু জবাইর ওপর আইনি নিষেধাজ্ঞা না থাকলেও মুসলমানদের গরু জবাইয়ের ওপর কড়াকড়ি করা হয়। যা ভারতীয় আইনের শাসন, মানবাধিকার এবং ধর্মনিরক্ষের ইতিহাসে এক মহাকলঙ্ক। তিনি বলেন, এসব কর্মকান্ডের মাধ্যমে মুসলমানসহ অন্যান্য সংখ্যালঘু জনগোষ্ঠীকে ভারত থেকে বিতাড়িত করার ষড়যন্ত্র চালানো হচ্ছে। আসামে ৪০ লাখ মুসলমানের নাম এনআরসির খসড়া তালিকায় ওঠেনি। ক্ষমতাসীন বিজেপির প্রকাশিত নির্বাচনী ইশতিহারে এনআরসি সমাপ্তের এবং সারা দেশেই এই এনআরসি করা হবে বলেও অঙ্গীকার করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ