Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিমান ভাড়া বৃদ্ধি রোধে ওপেন স্কাই নীতি ঘোষণা করতে হবে

প্রেস ব্রিফিংয়ে বায়রা নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০১৯, ১২:০৩ এএম

সিন্ডিকেট চক্রের কারণে বিমানের টিকিটের দাম দ্বি-গুণ বাড়ছে। এতে বিদেশ গমনেচ্ছু কর্মীদের নাভিশ্বাস উঠছে। বিমান ভাড়া বৃদ্ধি রোধকল্পে ওপেন স্কাই নীতি দ্রুত ঘোষণা করতে হবে। বিমান ভাড়া বৃদ্ধির কারণে অভিবাসন ব্যয় স্থিতিশীল রাখা সম্ভব হচ্ছে না। মধ্যপ্রাচ্যসহ ১০টি এয়ারলাইন্স ঢাকা থেকে ফ্লাইট চলাচল বন্ধ করে দিয়েছে। গামকার মেডিকেল সেন্টারগুলোও কর্মীদের মেডিকেল ফি আরো ৫ হাজার টাকা বৃদ্ধি করে সর্বমোট সাড়ে ৮ হাজার নির্ধারণ করেছে। গতকাল মঙ্গলবার ইস্কাটনস্থ বায়রা সম্মেলন কক্ষে এক প্রেস ব্রিফিংয়ে বায়রা সভাপতি বেনজীর আহমেদ একথা বলেন।
এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বায়রা সিনিয়র সহ-সভাপতি শফিকুল আলম ফিরোজ, মনছুর আহমদ কালাম, মহাসচিব শামীম আহমদ চৌধুরী নোমান, বীর মুক্তিযোদ্ধা মো. তাজুল ইসলাম, যুগ্ম-সচিব মিজানুর রহমান, শওকত সিকদার, এডভোকেট সাজ্জাদ হোসেন, কফিল উদ্দিন সরকার, মোহাম্মদ আলী, মোজাম্মেল হক, রফিকুল হায়দার।
বায়রা সভাপতি বলেন, বিমানের টিকিট সংকট নিরসন করা সম্ভব না হলে শ্রমবাজারের ভয়াবহ বিপর্যয় নেমে আসবে। মাত্রাতিরিক্ত বিমান ভাড়া বৃদ্ধি অভিবাসন ব্যয়কে আরো বাড়িয়ে দিচ্ছে। অনতিবিলম্বে মধ্যপ্রাচ্য মুখী বিমানের আসন সংকট দ্রুত নিরসন ও অতিরিক্ত ভাড়া কমিয়ে আনা সম্ভব না হলে জনশক্তি রফতানি এবং রেমিটেন্স আয়ের ক্ষেত্রে মারাত্মক ক্ষতিগ্রস্ত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ