Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

অপার সম্ভাবনা পর্যটন খাতে মতবিনিময়ে বিমান প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০১৯, ১২:০৩ এএম

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী এমপি বলেছেন, পর্যটন খাতে অপার সম্ভাবনা রয়েছে। পর্যটন শিল্পকে বিকশিত করতে সমন্বিত উদ্যোগ নিতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়নে রাত-দিন কাজ করে যাচ্ছেন। বিমান প্রতিমন্ত্রী বলেন, হযরত শাহ জালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে আধুনিক থার্ড টার্মিনাল নির্মাণের কাজ দ্রæত গতিতে এগিয়ে চলছে। থার্ড টার্মিনাল নির্মিত হলে এভিয়েশন শিল্পে একটি বৈপ্লবিক পরিবর্তন আসবে। গতকাল বিকেলে নয়া পল্টনস্থ আটাব কার্যালয়ের সম্মেলন কক্ষে মতবিনিময় ও প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদ বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলী এ কথা বলেন।
আটাবের সভাপতি মঞ্জুর মোর্শেদ (মাহবুব)-এর সভাপতিত্বে ও মহাসচিব আব্দুস সালাম আরেফের পরিচালনায় এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন হুসনে আরা এমপি, আটাবের ডেপুটি সেক্রেটারি জেনারেল নূরুল আলম শাহীন, আটাব সচিব মো: ইমরান আহমেদ, অর্থ সচিব আব্দুল হামিদ, রফিকুল ইসলাম, ক্বারী শাহাদাত হোসাইন, ফিরোজ সিকদার, আতিকুল ইসলাম, মো. শহিদুল্লাহ ও মনসুর আলম পারভেজ।
বিমান প্রতিমন্ত্রী বলেন, সমন্বিত উদ্যোগের অভাবে আমরা যাত্রীদের কাক্সিক্ষত সেবা দিতে পারছি না। বিমানবন্দরের টয়লেটগুলো মানসম্পন্ন নয়। এগুলো পরিবর্তনের উদ্যোগ নেয়া হচ্ছে। তিনি বলেন, ১৫-২০ দিন আগেও বিমানের ফ্লাইট খালি যেত। এখন বিমানের কোনো ফ্লাইট খালি যাচ্ছে না। বিমান প্রতিমন্ত্রী বলেন, অন্যান্য এয়ারলাইন্সের লস না হলে শুধু বিমান কেন অলাভজনক প্রতিষ্ঠান হবে। তিনি বলেন, সঠিক লাইনে এগোতে পারলে শিগগিরই বিমানকে একটি লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করতে পারব ইনশাআল্লাহ। বিমানের হারানো গৌরব পুন: প্রতিষ্ঠা করতে কারো সাথে আপোষ করা হবে না বলেও প্রতিমন্ত্রী উল্লেখ করেন। আটাব মহাসচিব আব্দুস সালাম আরেফ বলেন, মধ্যপ্রাচ্যভিত্তিক এয়ারলাইন্সগুলো ২০ হাজার টাকার টিকিট এখন ৬০ হাজার টাকা হাতিয়ে নিচ্ছে। এতে বিদেশগামী কর্মীরা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে। তিনি বলেন, আগামী হজ মৌসুমে কোনো সিন্ডিকেটের মাধ্যমে যাতে হজ টিকিট বিক্রি করা না হয় সে ব্যাপারে পদক্ষেপ নিতে হবে। প্রত্যেক হজ এজেন্সি যাতে তাদের যাত্রী সংখ্যানুযায়ী সরাসরি হজ টিকিট ক্রয় করতে পারে তার নিশ্চয়তা দিতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ