Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দাউদকান্দিতে সড়ক সংস্কারের দাবিতে অবরোধ

দাউদকান্দি (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০১৯, ১২:০৬ এএম

দাউদকান্দিতে সড়ক সংস্কারের দাবিতে অবস্থান ধর্মঘট করেছে সিএনজি চালকরা। গতকাল সকালে গৌরীপুর-হোমনা সড়কের বাজার থেকে মোড় পর্যন্ত এক কিলোমিটার সড়ক জুড়ে বিদ্যুতের খুঁটি, বাঁশ ও গাছ ফেলে এ অবরোধ ও ধর্মঘটের ডাক দেন তারা। এদিকে বেলা বাড়ার সাথে সাথে সিএনজি চালকদের সমর্থন জানিয়ে এলাকাবাসী ও সড়কের দু’পাশের স্কুল কলেজের শিক্ষার্থীদেরও বিক্ষোভ মিছিল করতে দেখা যায়। তাৎক্ষনিক খবর পেয়ে দাউদকান্দি উপজেলা নির্বাহী অফিসার মাহবুব আলম ঘটনাস্থলে আসেন এবং সড়ক সংস্কারের আশ্বাসে শিক্ষার্থীরা অবরোধ তুলে নিলেও সিএনজি চালকরা তাদের ধর্মঘট অব্যাহত রেখেছে। সকাল থেকে চলা ধর্মঘটে যানবাহন চলাচল বন্ধ থাকায় এসড়কে চলাচলকারী যাত্রীরা সাময়িক ভোগান্তিতে পড়েন।
এ সড়কে চলাচলকারী সিএনজি চালক আলমগীর, হুমায়ন কবির, মাইনুদ্দিন মোল্লা ও গাজী মিয়া জানান, এ সড়কে গাড়ি চালিয়ে প্রতিদিনই আমাদের ব্যাথার ঔষধ খেতে হয়। আর কয়দিন পরপর সিএনজির কাজ করানো লাগে, তাই মালিকরাও আমাদের থেকে জরিমানা কেটে নেয়। এখন আমরা সিএনজি চালিয়ে ছেলে মেয়ে নিয়ে ভাত খাইবো নাকি ঔষুধ খাইবো নাকি মালিকদের জরিমানাসহ জমার টাকা দিবো? কোনটাই যখন পারতেছিনা তাই বাধ্য হয়ে রাস্তায় নামছি। সরকারের কাছে আমাদের দাবি রাস্তাটি জরুরি মেরামত করলে আমরা ছেলে মেয়ে নিয়ে ডাল-ভাত খেয়ে বাঁচতে পারি।
দাউদকান্দি উপজেলা নির্বাহী অফিসার মাহবুব আলম জানান, গৌরীপুর-হোমনা সড়কের এ দেড় কিলোমিটার অংশের টেন্ডার প্রক্রিয়া ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। গত রবিবার আন্দোলনকারীদের সাথে নিয়ে সড়কটি পরিদর্শন করে। আগামী এক সপ্তাহের মধ্যে ঠিকাদার কাজ শুরু করবে। আর সরকারি খাল উদ্ধারে অচিরেই অভিযান চালানো হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ