Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রধানমন্ত্রী-মন্ত্রী-প্রতিমন্ত্রী ও সচিবদের শোক

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রীর বাবা আব্দুল খালেক শেখের ইন্তেকাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০১৯, ১২:০৬ এএম

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রীর বাবা আব্দুল খালেক শেখ ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। গতকাল সকাল ৭টা ৩০ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (পিজি) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন।
গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিমের বাবা আব্দুল খালেকের ইন্তেকাল গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া মন্ত্রিপরিষদের সদস্য এবং মন্ত্রণালয়ের সচিবরা গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। গতকাল রোরবার প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। প্রধানমন্ত্রীর প্রেস সচিব এহসানুল করিমের পক্ষে গণমাধ্যমে বিবৃতি পাঠান সহকারী প্রেস সচিব ইমরুল কায়েস রানা। বিবৃতিতে গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিমের বাবা আব্দুল খালেকের মৃত্যুতে তার আত্মার মাগফিরাত কামনা করেন প্রধানমন্ত্রী। একইসঙ্গে তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান তিনি। এদিকে বাংলাদেশ আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ. ম. রেজাউল করিমের পিতা বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল খালেক শেখ মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এফসিএ। মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান, স্থানীয় সরকার মন্ত্রী, ভুমি মন্ত্রী, শিক্ষামন্ত্রী.বিভিন্ন মন্ত্রণালয়ের সচিব এবং বিএসএমএমইউ ভিসিসহ অনেকই মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকস্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।
সকাল ১০টার দিকে রাজধানীর বেইলি রোডে মন্ত্রীর সরকারি বাসভবনে আব্দুল খালেকের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। পরে পিরোজপুরের নাজিরপুরে গ্রামের বাড়িতে দাফন করা হয়েছে।
নাজিরপুর (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা জানান, পরিবারিক সূত্রে জানা গেছে গত শুক্রবার পিরোজপুরের নাজিরপুর উপজেলার গ্রামের বাড়ি থাকা অবস্থায় আব্দুল খালেক শেখ বার্ধক্যজনিত কারণে অসুস্থ হয়ে পড়লে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়। সেখান থেকে প্রাথমিক চিকিৎসা শেষে এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকায় নিয়ে এসে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (পিজি) হাসপাতালে আইসিউতে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
সকাল ১০টায় রাজধানীর ২৪ নং বেইলি রোডের গৃহায়ন ও গণপূর্তমন্ত্রীর বাসবভনে মরহুমের প্রথম জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। এতে মরহুমের স্বজন-শুভানুধ্যায়ীদের পাশাপাশি মন্ত্রীর সহকর্মীরা উপস্থিত ছিলেন।
জানাজার আগে আবার রুহের মাগফেরাত কামানা করে সবার কাছে দোয়া চান শ.ম রেজাউল করিম। এরপর লাশ নিয়ে সড়কপথে নাজিরপুরের উদ্দেশ্যে রওনা করা হয়। গতকাল বাদ আছর নাজিরপুর উপজেলা সদরের সাতকাছিমা মাদ্রাসা মাঠে দ্বিতীয় জানাজা ও বাদ মাগরিব নাজিরপুর উপজেলার তারাবুনিয়া গ্রামে মরহুমের নিজবাড়ীতে তৃতীয় জানাজা শেষে তাঁকে রাষ্ট্রীয় মর্যাদায় পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।
ছারছীনার পীর ছাহেবের শোক
গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী অ্যাডভোকেট শ. ম. রেজাউল করিম এর পিতা আব্দুল খালেক শেখ (৯০) এর মৃত্যুতে গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবার কে সমবেদনা জানিয়েছেন ছারছীনা দরবারের পীর ছাহেব আলহাজ্ব হযরত মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ