Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

সংঘর্ষের জের বরিশাল পলিটেকনিকে পাল্টাপাল্টি বিক্ষোভ

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

 বরিশাল সরকারি পলিটেকনিক ইনস্টিটিউটে গত শনিবারের সংঘর্ষের জের ধরে সেখানে মুখোমুখি অবস্থানে রয়েছে বিবাদমান দুই পক্ষের ছাত্ররা। গতকাল রোববার তারা ক্যাম্পাসে পাল্টাপাল্টি বিক্ষোভ ও মানববন্ধন করে। গত শনিবার সংঘর্ষের সময় লাঞ্ছিত ইলেকট্র-মেডিকেল বিভাগীয় প্রধান চীফ ইন্সট্রাক্টর মো. আনিচুর রহমানের পক্ষে ও বিপক্ষে বিবাদমান ছাত্ররা এ বিক্ষোভ করেছে।
ইন্সস্ট্রাক্টর মোঃ আনিচুর রহমানের পক্ষে একদল ছাত্র বেলা ১২টার দিকে কম্পিউটার ভবনের সামনে মানববন্ধন ও বিক্ষোভ করে মো. আনিচুর রহমানকে লাঞ্ছিনাকারী ছাত্রদের বিচার দাবি করেন। পরে আনিচুর রহমান এসে বিক্ষোভকারীদের ক্লাসে ফিরে যাওয়ার আহŸান করলে তারা কর্মসূচির সমাপ্তি ঘোষণা করেন। এ মানববন্ধনে নেতৃত্ব দেওয়া মো. সাজ্জাদ আহমেদ শান্ত ও মোঃ জুনায়েদ ইসলাম জানান, ক্যাম্পাসে শিক্ষার পরিবেশ বজায় রাখার জন্য ও শিক্ষক আনিচুর রহমানকে ছাত্রাবাসের শিক্ষার্থীরা লাঞ্ছিত করার প্রতিবাদে সাধারন শিক্ষার্থীরা বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে।
এর পরই ক্যাম্পাসে মুক্তিযোদ্ধা ছাত্রাবাসের একদল শিক্ষার্থী ইনস্ট্রাক্টর আনিচুর রহমানের বিরুদ্ধে হলের সামনে মানববন্ধন করে। মানববন্ধনে অংশ নেওয়া সিভিল ডিপার্টমেন্টের ৬ষ্ঠ পর্বের শিক্ষার্থী মো. শাকিল জানান, শিক্ষক আনিচুর রহমান প্রায় সময় আবাসিক শিক্ষাথীদের নানা কারণে নির্যাতন করে আসছেন। এর প্রতিবাদে তারা মানববন্ধন করেছেন।
উল্লেখ্য, শনিবার বেলা ২টার দিকে ক্যাম্পাসে আধিপত্য বিস্তার নিয়ে বিরোধের জেরে দু’দল ছাত্রের মধ্যে হামলা-পাল্টা হামলা হয়। এসময় প্রতিপক্ষের পক্ষাবলম্বন করার অভিযোগে মুক্তিযোদ্ধা ছাত্রাবাসের কতিপয় ছাত্র ইন্সস্ট্রাক্টর আনিচুর রহমানকে লাঞ্ছিত করে। বিবাদমান উভয়পক্ষ নিজেদের ছাত্রলীগ পরিচয় দিয়ে ক্যাম্পাসে আধিপত্য বিস্তারের চেষ্টা চালাচ্ছে। যদিও প্রায় একদশক ধরে পলিটেকনিক ইনস্টিটিউটে ছাত্রলীগের কোন কমিটি নেই।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ