Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বড়াইগ্রামে ঘোড়দৌড়

বড়াইগ্রাম (নাটোর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

নাটোরের বড়াইগ্রাম সদর ইউনিয়নের রাজাপুর-সোনাপুরে ঐতিহ্যবাহী ঘোড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। গ্রামবাসীর উদ্যোগে আয়োজিত এ প্রতিযোগিতায় নাটোর ছাড়াও পাবনা, সিরাজগঞ্জ ও বগুড়া থেকে আসা ২০ টি ঘোড়া অংশ নেয়। গত শনিবার শেষ বিকেলে কয়েক হাজার দর্শকের উপস্থিতিতে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। স্বল্প সময়ে সর্বোচ্চ পথ পাড়ি দিয়ে প্রতিযোগীতায় জেলার গুরুদাসপুরের গোপীনাথপুরের আকবর আলীর ঘোড়া প্রথম, সাবগাড়ি গ্রামের আল আমিনের ঘোড়া দ্বিতীয় ও গুরুদাসপুর থানা মোড়ের বাবলু মিয়ার ঘোড়া তৃতীয় হয়েছে। পরে প্রধান অতিথি বড়াইগ্রাম ইউপি চেয়ারম্যান মমিন আলী বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে ইউপি সদস্য আফজাল হোসেন সাবু ও আব্দুল হামিদ উপস্থিত ছিলেন।
প্রধান অতিথি চেয়ারম্যান মমিন আলী বলেন, ঘোড়দৌড় এখন ওঠেই গেছে। এমনকি এখনকার অনেক ছেলেমেয়ে বাস্তবে ঘোড়া দেখেইনি। তাই ঐতিহ্য ধরে রাখতে আমরা এই ঘোড় দৌড়ের আয়োজন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ