Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিইউপি টেকসারজেন্স-২০১৯ প্রতিযোগিতা

প্রধান অতিথি মোস্তাফা জব্বার

আইএসপিআর | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০১৯, ১২:০৬ এএম

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস্ (বিইউপি) এর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগে আয়োজিতব্য দু’দিনব্যাপী বিইউপি টেকসারজেন্স-২০১৯ প্রতিযোগিতার উদ্বোধনী শনিবার মিরপুর সেনানিবাসস্থ বিইউপি-এর বিজয় অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় বিভিন্ন ইভেন্টসমূহের মধ্যে ছিল ইন্টার-ইউনিভার্সিটি প্রোগ্রামিং কনটেস্ট, হ্যাকাথন, রোবোসকার, ম্যাথ অলিম্পিয়াড, আইসিটি অলিম্পিয়াড, প্রজেক্ট শোকেসিং, পোস্টার প্রেজেন্টেশন, গেমিং প্রতিযোগিতা, লাইট ফলোয়ার রোবট প্রতিযোগিতা ও আইটি বিজনেস আইডিয়া প্রতিযোগিতা ইত্যাদি। এবারের প্রতিযোগিতায় ২০টি কলেজ ও ৬০টি বিশ্ববিদ্যালয়ের প্রায় ১৪০০ শিক্ষার্থী অংশগ্রহণ করে। আইএসপিআরের এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী মোস্তাফা জব্বার। অনুষ্ঠানে প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, চতুর্থ ইন্ডাস্ট্রিয়াল রেভুলেশনে টিকে থাকতে হলে বিজ্ঞান পড়–য়া ছাত্র-ছাত্রীদের প্রযুক্তিগত উন্নয়ন ছাড়া সম্ভব নয়। বাংলাদেশের প্রযুক্তিগত উন্নয়নে ডিজিটাল রূপান্তরের ক্ষেত্রে বিভিন্ন সেক্টরে প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ (জয়) এর দূরদৃষ্টি ও চিন্তা-ভাবনার কথাও তিনি উল্লেখ করেন। বিশেষ অতিথি হিসেবে বিইউপি’র ভাইস চ্যান্সেলর মেজর জেনারেল মো. এমদাদ উল বারী ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের আমন্ত্রিত অতিথি, গণমাধ্যমকর্মীসহ বিইউপির সকল স্তরের শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। -আইএসপিআর



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ