Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিজিএমইএ’র নির্বাচনে জয়ের পথে সম্মিলিত-ফোরাম

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০১৯, ৭:৫৯ পিএম

পোশাক শিল্প মালিকদের সংগঠন বিজিএমইএ’র নির্বাচনে দিনভর ভোট গ্রহণ শেষে চলছে ভোট গণনা। নির্বাচন পরিচালনা বোর্ড সূত্রে জানা গেছে, কিছুক্ষণ পরই ফলাফল ঘোষণা করা হবে। এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক সূত্রে জানা গেছে, বিপুল ভোটের ব্যবধানে জয়ের পথে এগিয়ে আছেন মোহাম্মদী গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ড. রুবানা হকের নেতৃত্বাধীন সম্মিলিত-ফোরাম। শনিবার (৬ এপ্রিল) বিকেল সাড়ে ৫টায় ভোট গণনা শুরু হয়। এর আগে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত রাজধানীর বিজিএমইএ ভবনে বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলে। বিজিএমইএ নির্বাচন পরিচালনা বোর্ডের সদস্য ব্যারিস্টার নিহাদ কবীর সাংবাদিকদের জানিয়েছেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ শেষ হয়েছে। ১ হাজার ৯৫৬ জন ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ১ হাজার ৪৯২ জন। অর্থাৎ ভোট পড়েছে শতকরা ৭৬ দশমিক ২৭ ভাগ। এদিকে, সম্মিলিত-ফোরামের প্যানেল লিডার রুবানা হক পূর্ণ প্যানেলে জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী বলে সাংবাদিকদের জানিয়েছেন। ভোট গ্রহণ শেষে তিনি বলেন, যা প্রত্যাশা করেছিলাম তার চেয়ে বেশি ভোটার এসেছেন। নির্বাচন করতে পেরেছি এটাই বড় কথা। এক প্রশ্নের জবাবে রুবানা বলেন, উৎসাহের কোনো অভাব দেখিনি।

তার প্রতিদ্বন্দ্বী প্যানেল স্বাধীনতা পরিষদের প্রধান জাহাঙ্গীর আলমও বলেছেন, উৎসবমুখর ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট হয়েছে। ভোটের মাধ্যমে নেতৃত্ব নির্বাচন হচ্ছে, যা আমরা চেয়েছিলাম।

সম্মিলিত-ফোরামের প্রার্থীরা হলেন, রুবানা হক, এস এম মান্নান, ফয়সাল সামাদ, মোহাম্মদ নাছির, আসিফ ইব্রাহিম, আরশাদ জামাল, এম এ রহিম, কে এম রফিকুল ইসলাম, মো. শহীদুল হক, মশিউল আজম, ইনামুল হক খান, মাসুদ কাদের, ইকবাল হামিদ কোরাইশী, নাছির উদ্দিন, কামাল উদ্দিন, সাজ্জাদুর রহমান মৃধা, রেজওয়ান সেলিম, মুনির হোসেন, এ কে এম বদিউল আলম, মিরান আলী, মোহাম্মদ আবদুল মোমেন, মোশারফ হোসেন ঢালী, শিহাব উদ্দোজা চৌধুরী, মহিউদ্দিন রুবেল, শরীফ জহির ও নজরুল ইসলাম।

চট্টগ্রাম অঞ্চলে এই প্যানেলের বিজয়ীরা হলেন, মোহাম্মদ আব্দুস সালাম, এ এম চৌধুরী, এ এম মাহবুব চৌধুরী, এনামুল আজিজ চৌধুরী, মোহাম্মদ আতিক, খন্দকার বেলায়েত হোসেন, অঞ্জন শেখর দাশ, মোহাম্মদ মুছা ও মোহাম্মদ মেরাজ-ই-মোস্তফা।

স্বাধীনতা পরিষদের প্রার্থীরা হলেন- জাহাঙ্গীর আলম, দেলোয়ার হোসেন, হুমায়ুন রশিদ, রফিক হাসান, সাইফুল ইসলাম, শওকত হোসেন, খন্দকার ফরিদুল আকবর, জাহাঙ্গীর কবির, জাহিদ হাসান, শরিফুল আলম চৌধুরী, কাজী আবদুস সোবহান, জহিরুল ইসলাম, কাজী মাহয্যাবিন মমতাজ, মাহমুদ হোসাইন, হোসেন সাব্বির মাহমুদ, আয়েশা আক্তার, মো. ওয়ালীউল্লাহ এবং ওমর নাজিম হেকমত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিজিএমইএ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ