Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সৈয়দ গোলামুর রহমান ভান্ডারীর ওরস সম্পন্ন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

 হাজার হাজার ভক্ত-অনুরক্ত ও ধর্মপ্রাণ মানুষের অংশগ্রহণে শাহসুফি সৈয়দ গোলামুর রহমান ভাÐারীর ৮৩তম বার্ষিক উরস অনুষ্ঠিত হয়। তিন দিনব্যাপী ওরশ উপলক্ষে আন্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভাÐারীয়াসহ বিভিন্ন সংগঠন নানা কর্মসূচির আয়োজন করে। গতকাল শুক্রবার সমাপনী দিনে তার জীবনী আলোচনা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। মোনাজাত পরিচালনা ও মাহফিলে সভাপতিত্ব করেন শাহসূফী মাওলানা সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল-হাসানী।
তিনি বলেন, ওলীগণ মানুষকে ইসলামের সহজ সরল সঠিক পথই দেখান। মানুষের সেবা ও কল্যাণ করাই সবচেয়ে বড় ইবাদত। মাহফিলে বিশেষ অতিথি ছিলেন সৈয়দ হাসনাইন-এ-মইনুদ্দীন আল-হাসানী। বক্তব্য রাখেন সৈয়দ মইনুদ্দীন আহমদ মাইজভাÐারী ট্রাস্টের মহাসচিব এডভোকেট কাজী মহসীন চৌধুরী, কবীর চৌধুরী, আলমগীর খাঁন মাইজভাÐারী, মাওলানা মুফতী খাজা বাকী বিল্ল­াহ আল-আযহারী, মাওলানা রুহুল আমীন ভূঁইয়া চাঁদপুরী, শাহ মোঃ ইব্রাহিম মিয়া মাইজভাÐারী প্রমুখ।
এ উপলক্ষ্যে আয়োজিত অপর এক মাহফিলে সভাপতিত্ব করেন শাহসুফি সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভাÐারী। তিনি বলেন, পার্থিব ভোগ-বিলাস পরিহার করে নিবিষ্ট চিত্তে আল্লাহর ইবাদত করার মধ্যেই মানব জীবনের সফলতা নিহিত রয়েছে। মোনাজাতের মাধ্যমে মাহফিল শেষ হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ