Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চাকরি হারালো ইবির দুই শিক্ষক

ইবি রিপোর্টার | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০১৯, ৯:০৯ পিএম

ক্লাস ফাঁকি এবং অবৈধ ভাবে বিদেশে অবস্থানের কারণে চাকরি হারালেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষক। তারা হলেন আইন বিভাগের প্রফেসর ড. গাজী ওমর ফারুক এবং ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো: তারিকুজ্জামান। এছাড়াও নিয়োগ বানিজ্যের অভিযোগে ইংরেজী বিভাগের প্রফেসর ড. শাহাদত হোসেন আজাদ ও বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক বাকী বিল্লাহ বিকুলের পদ অবনতি করা হয়েছে। শুক্রবার বেলা সাড়ে ১১ টায় বিশ্ববিদ্যালয়ের ভিসির বাসভবনে অনুষ্ঠিত ২৪৪তম সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়েছে বলে নিশ্চিত করেছেন রেজিস্টার এস এম আব্দুল লতিফ।
জানা যায়, আইন বিভাগের প্রফেসর ড. গাজী ওমর ফারুক, ইনফরমেশন ও কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো: তারিকুজ্জামানের বিরুদ্ধে ক্লাস ফাঁকি এবং অবৈধ ভাবে বিদেশে অবস্থানের জন্য বাধ্যতামূলক অবসরে যেতে নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া ইংরেজী বিভাগের প্রফেসর ড. শাহাদত হোসেন আজাদ ও বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক বাকী বিল্লাহ বিকুলের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ ছিল। উক্ত অভিযোগের প্রেক্ষিতে শাহাদত হোসেন আজাদকে অধ্যাপক পদ থেকে সহযোগী অধ্যাপকে এবং বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক বাকী বিল্লাহ বিকুলকে সহযোগী পদ থেকে সহকারী পদে অবনতি করা হয়। অপরদিকে ফিন্যান্স ও ব্যাংকিং বিভাগের সহযোগী অধ্যাপক সঞ্জয় কুমার সরকারের বিরুদ্ধে ছাত্রীর উপর মানসিক নির্যাতনের অভিযোগে উক্ত ছাত্রীর বিষয়ে কোন রকম হস্তক্ষেপ না করতে সিন্ডিকেট সভায় সিদ্ধান্ত হয়েছে। এছাড়াও তেল চুরির অভিযোগে মনসুর আলী নামের এক বাস ড্রাইভারকে বাধ্যতামূলক অবসরে যাওয়ার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে।
এসময় সিন্ডিকেট সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. রাশিদ আসকারী। এছাড়াও সভায় সদস্য হিসেবে উপস্থিত ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান, টেজ্রারার প্রফেসর ড. সেলিম তোহা, আইন ও শরীয়াহ অনুষদের ডিন প্রফেসর ড. রেবা মন্ডল, ব্যবসা প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. অরবিন্দ সাহা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট প্রফেসর ড. তপন কুমার জোদ্দার, মার্কেটিং বিভাগের সভাপতি প্রফেসর ড. জাকারিয়া রহমান, ইলেকট্রনিক এন্ড ইলেকট্রিক্যাল বিভাগের প্রফেসর ড. মাহবুুবুর রহমান, খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া, আইন বিভাগের সহযোগী অধ্যাপক আনিছুর রহমান ও সিন্ডিকেট সচিব এস.এম আব্দুল লতিফ প্রমুখ।
এছাড়াও সভায় একাডেমিক কাউন্সিলের সকল সিদ্ধান্ত, শিক্ষক-কর্মকর্তাদের পদোন্নতি, এফসি মিটিংয়ের সকল সিদ্ধান্ত এবং শিক্ষক-শিক্ষার্থীদের স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত গৃহিত হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ