Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খিলগাঁও বাজারে অগ্নিকান্ড ৪০ দোকান পুড়ে ছাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

রাজধানীতে অগ্নিকান্ডের ঘটনা মহামারী আকার ধারণ করেছে। একটি ঘটনার রেশ না কাটতেই আরেকটি আগুনের ঘটনা ঘটছে। এর মধ্যে রাজধানীর খিলগাঁও বাজারে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। আগুনে বাজারের প্রায় ৪০টি দোকান পুড়ে গেছে। এ ঘটনায় একজন ফায়ার ম্যানসহ দুইজন আহত হয়েছেন। গত বুধবার রাত সোয়া ৩টার দিকে এই আগুনের ঘটনা ঘটে।
স্থানীয় সূত্র ও ফায়ার সার্ভিস জানায়, রাত সোয়া ৩টার দিকে কাঁচা বাজারে একটি দোকান থেকে আগুনের সূত্রপাত ঘটে। বাজারের নিরাপত্তাকর্মী ও অন্যান্য লোকজন ঘুমে থাকায় আগুন ছড়িয়ে পরে। এক পর্যায় নিরাপত্তাকর্মীরা টের পেয়ে ফায়ার সার্ভিসে খবর দেয়। এছাড়া আগুনের সংবাদ পেয়ে বাজারের দোকান মালিকরা ছুটে যান।ফায়ার সার্ভিস সূত্র জানায়, আগুনের খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১৫টি ইউনিট প্রায় দুই ঘণ্টা চেষ্টার পর ভোর সাড়ে ৫টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে ততক্ষণে বাজারের ৪০টি দোকান পুড়ে ছাই হয়ে যায়।
ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের উপ-পরিচালক (অপারেশন এন্ড মেইনটেনেন্স) দিলীপ কুমার ঘোষ বলেন, ভোর ৫টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। তবে আগুন পুরোপুরি নিভেছে ৫টা ৩৫ মিনিটের দিকে। তিনি বলেন, অগ্নি দুর্ঘটনাকবলিত এই বাজারে প্রায় ১৩০০ দোকান ছিল। যার মধ্যে আনুমানিক ৪০টির মতো দোকান পুড়ে গেছে। তবে আগুনের সূত্রপাত এবং ক্ষয়ক্ষতির মোট পরিমাণ সম্পর্কে এখনো কিছু জানা যায়নি। আগুনে ক্ষতিগ্রস্ত দোকান মালিকরা জানান, আগুনে ৪০ দোকান পুড়ে যাবার পাশাপাশি শত শত দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে। পুড়ে না গেলেও দোকানের অনেক মালামাল পানিতে ভিজে নষ্ট হয়ে গেছে। এতে প্রত্যেক দোকান মালিক লাখ লাখ টাকার ক্ষয়ক্ষতির শিকার হয়েছেন বলে দাবি করেন।
এর আগে গত ২৮ মার্চ বনানীর এফ আর টাওয়ারে অগ্নিকাÐের ঘটনায় ২৬ জন নিহত ও ৭১ জন আহত হন। এর একদিন পরই ৩০ মার্চ গুলশান ডিএনসিসি মার্কেটের কাঁচাবাজারে আগুন লাগে। গত ১ এপ্রিল মাত্র আধা ঘণ্টার ব্যবধানে রাজধানীর ডেমরা ও গাউছিয়া মার্কেটে অগ্নিকাÐের ঘটনা ঘটে। বুধবার আগুন লাগে বনানীর আরেক বহুতল ভবন বসতি হরিজনে। কিন্তু ভবনটির লোকজন সঙ্গে সঙ্গেই আগুন নিভিয়ে ফেলতে সক্ষম হন। একইদিন রাজধানীর তোপখানা রোডে ট্রপিক্যাল টাওয়ার ও ওয়ারীর সালাউদ্দিন হাসপাতালে আগুন আতঙ্ক দেখা দেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ