Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

এফ আর টাওয়ারের তথ্য চেয়ে ৯ সংস্থার প্রধানের কাছে দুদকের চিঠি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

 রাজধানীর বনানীর এফ আর টাওয়ারের তথ্য চেয়ে ৯ সংস্থায় চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল বৃহস্পতিবার ওই সব সংস্থার প্রধানের বরাবর চিঠি দেন অনুসন্ধান কর্মকর্তা ও দুদকের উপ-পরিচালক আবু বকর সিদ্দিক। এর আগে গত বুধবার এফ আর টাওয়ার নির্মাণে অনিয়ম হয়েছে কি না এবং এর সঙ্গে কারা কারা জড়িত, তা অনুসন্ধানের বিষয়ে সিদ্ধান্ত নেয় দুদক।
যেসব সংস্থায় চিঠি দেয়া হয়েছে, সেগুলোর মধ্যে রয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক), ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ, পরিবেশ অধিদপ্তর, ঢাকা মেট্রোপলিটন পুলিশ, সিটি করপোরেশন, ঢাকা যানবাহন সমন্বয় বোর্ড ও ঢাকা ওয়াসা। সংশ্লিষ্ট সংস্থাগুলোকে চিঠি দিয়ে ৩ কার্যদিবসের মধ্যে তথ্য জানাতে বলেছে দুদক। এফ আর টাওয়ারের ১৮ তলার অনুমোদন থাকার পরও কিভাবে ২৩ তলা করা হয়েছে, তা খতিয়ে দেখছে দুদক। এর সঙ্গে কারা জড়িত, কাদের অবহেলা আছে, তাও খতিয়ে দেখা হবে বলে জানিয়েছে সংস্থাটি। ভবনটি নির্মাণের ক্ষেত্রে সংশ্লিষ্ট সংস্থাগুলোর ছাড়পত্র বা অনুমোদন নেয়া হয়েছে কি না, সংস্থাগুলো কোন নীতিমালার ভিত্তিতে অনুমোদন দিয়েছে, সেই নীতিমালার কপিও চেয়েছে দুদক। এফ আর টাওয়ার নির্মাণে অনিয়ম হয়েছে কি না এবং এর সঙ্গে কারা কারা জড়িত, তা অনুসন্ধানের বিষয়ে গতকাল সিদ্ধান্ত নেয় দুদক। এর আগে দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছিলেন, এফ আর টাওয়ার নির্মাণে অনিয়মকারীদের সবাই ছেড়ে দিলেও তারা ছাড়বে না। তিনি বলেন, অনিয়মের সঙ্গে যারা জড়িত, তাদের ক্ষমা হবে না। এভাবে জনগণের জীবন নিয়ে ছিনিমিনি খেলা আর সহ্য করা ঠিক হবে না।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ