Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

হাব নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহার নিয়ে ধু¤্রজাল সৃষ্টি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০১৯, ১২:০৩ এএম

 আসন্ন হাব নির্বাচনে বিভিন্ন প্যানেলের প্রার্থিতা প্রত্যাহার নিয়ে ধু¤্রজালের সৃষ্টি হয়েছে। গতকাল বৃহস্পতিবার হাব নির্বাচনের প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ছিল। গত ১ এপ্রিল হাব গণতান্ত্রিক ঐক্যফ্রন্টের প্যানেল প্রধান ও হাবের বর্তমান সভাপতি আব্দুস ছোবহান ভূঁইয়া লোক মারফত হাব নির্বাচন বোর্ডের চেয়ারম্যানের কাছে লিখিতভাবে স্বেচ্ছায় প্রার্থিতা প্রত্যাহারের আবেদন পেশ করেন। ঐ আবেদনে তিনি শারীরিক সমস্যা ও চৌদ্দগ্রাম উপজেলা চেয়ারম্যানে দায়িত্ব পালনে সময়ের অভাবের কথা উল্লেখ করেন।
হাব গণতান্ত্রিক ঐক্যফ্রন্টের অন্যতম প্রার্থি ও প্যান ব্রাইট ট্রাভেলসের ব্যবস্থাপনা পরিচালক রুহুল আমিন মিন্টু গতকাল হাব নির্বাচন বোর্ডের কাছে এক অভিযোগ পত্রে বলেন, প্যানেল প্রধান আব্দুস ছোবহান ভূঁইয়া তার প্রার্থিতা প্রত্যাহার স্বেচ্ছায় করেননি। তাকে হুমকি ধমকি দিয়ে প্রত্যাহার পত্র লোক মারফত জমা দেয়া হয়েছে। তার প্রার্থিতা ফোনে সম্মতির কোনো আইনী ভিত্তি নেই। সন্ধ্যায় একই প্যানেলের প্রার্থি ও আটাবের সিনিয়র সহ-সভাপতি আসলাম খানও নির্বাচন বোর্ডের কাছে এক অভিযোগে স্ব-শরীরে উপস্থিত না হয়ে যদি কোন প্রার্থী মনোনয়ন পত্র প্রত্যাহারের আবদন করে তা’ গ্রহণ না করার জন্য জোর দাবী জানান। এছাড়া সচেতন হাব গণতান্ত্রিক ফোরামের প্যানেল প্রধান মো.মোশাররফ হোসেন রাত সাড়ে ৭টায় হাব নির্বাচন বোর্ডে লিখিতভাবে অভিযোগ করেন বিভিন্ন জনের চক্রান্তে ২/১ জন প্রার্থীর সর্ম্পূণ ইচ্ছার বিরুদ্ধে মনোনয়ন পত্র প্রত্যাহারের আবেদন হাব অফিসে জমা দেয়া হয়েছে। বিধি অনুযায়ী তারা স্ব-শরীরে উপস্থিত হয়ে প্রত্যাহার পত্র জমা দেয়নি। উল্লেখিত প্রত্যাহার পত্র গৃহিত হওয়ার কোন সুযোগ নেই। পরে একটি মনোনয়ন পত্রও প্রত্যাহার না করে নির্বাচন বোর্ড চেয়ারম্যান মাজহারুল হক ও হাব সচিব মো. শহিদুল ইসলাম দ্রæত হাব কার্যালয় ত্যাগ করেন। হাব সচিব শহিদুল ইসলাম জানান, আগামীকাল শনিবার নির্বাচন বোর্ড বসে এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নিবে ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ