Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

গ্যাসের দাম বাড়ানোর প্রতিবাদ পুলিশের সঙ্গে গণসংহতি কর্মীদের ধাক্কাধাক্কি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০১৯, ১২:০৬ এএম

গ্যাসের দাম বাড়ানোর প্রতিবাদে আন্দোলন চলাকালে পুলিশের সঙ্গে গণসংহতি আন্দোলন কর্মীদের ধাক্কাধাক্কির ঘটনা ঘটেছে। গতকাল বুধবার পুলিশ ব্যারিকেড উপেক্ষা করে জ্বালানি মন্ত্রণালয়ের সামনে বিক্ষোভ করতে গেলে সচিবালয়ের সামনে পুলিশ সদস্যদের সঙ্গে দলের নেতাকর্মীদের এ ধাক্কাধাক্কির ঘটনা ঘটে। পরে পুলিশি বাধার মুখে নেতাকর্মীরা ব্যারিকেড স্থলে বসেই প্রতিবাদ শুরু করেন। এ ঘটনায় কোনও আহত হওয়ার অভিযোগ পাওয়া যায়নি। এর আগে, জাতীয় প্রেসক্লাবের সামনে গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে সমাবেশ করে গণসংহতি আন্দোলন।
সমাবেশে গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেন, বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন তৈরি করা হয়েছে গ্যাস-বিদ্যুৎসহ অন্যান্য জ্বালানির মূল্য নির্ধারণে কাজ করার জন্য। যাতে সরকার ইচ্ছেমতো জ্বালানির মূল্য বৃদ্ধি করতে না পারে। সেই এনার্জি রেগুলেটরি কমিশনের আইনে আছেÑ বিশেষ কারণ ছাড়া এক বছরে দুইবার গ্যাসের দাম বৃদ্ধি করা যাবে না। কিন্তু এই সরকার বিগত ১০ বছরে গ্যাসের ও বিদ্যুতের দাম উপর্যপুরি বাড়িয়ে চলেছে। তিনি বলেন, বাংলাদেশের বিদ্যুতের একটা বড় অংশ গ্যাস থেকে তৈরি হয়। তাই গ্যাসের মূল্যবৃদ্ধি মানেই বিদ্যুতের মূল্যবৃদ্ধি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ