Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

ওরা কাস্টমস কর্মকর্তা নয় প্রতারক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০১৯, ১২:২০ এএম


 কাস্টমস কর্মকর্তার ছদ্মবেশে চাকরি দেয়াসহ নানা উপায়ে প্রতারণার মাধ্যমে কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে ৬ প্রতারককে গ্রেফতার করেছে র‌্যাব। গত মঙ্গলবার রাতে র‌্যাব-৪ এর একটি দল অভিযান চালিয়ে রাজধানীর মিরপুর এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করে।
র‌্যাব-৪ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মোহাম্মদ সাজেদুল ইসলাম সজল বলেন, গ্রেফতারকৃতরা হলোÑ নুরুল হক (৫৭), শেখ আলম (৪৩), ফিরোজ আলম (৫৭), মোশারফ হোসেন (৫৪), মাসুদ রানা (৪৩) ও রেনু মিয়া ওরফে রনি (৩৮)। এ সময় তাদের কাছ থেকে সহকারী কাস্টমস কমিশনারের র‌্যাংক ব্যাজ ২টি, কাস্টমস কর্মকর্তাদের ব্যবহৃত সাদা শার্ট ৬টি, বিভিন্ন প্রতিষ্ঠানের ভিজিটিং কার্ড- ২০টি ও প্রতারণার কাজে ব্যবহৃত ৮টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।
র‌্যাবের এই কর্মকর্তা বলেন, চক্রটি ব্যাংক, বীমা, ব্যবসা প্রতিষ্ঠান, ভাঙারি দোকানসহ বিভিন্ন প্রতিষ্ঠান ও সাধারণ মানুষের কাছে কাছে নিজেদের কাস্টমস কর্মকর্তা পরিচয় দিয়ে চাকরি দেয়া, বিমান বন্দর ও অন্যান্য জায়গায় কাস্টমসের অধীনে থাকা মালামাল ছাড়িয়ে দেয়াসহ বিভিন্নভাবে প্রতারণার কথা বলে দীর্ঘদিন ধরে অর্থ হাতিয়ে নিয়ে আসছে। ভুক্তভোগীদের অভিযোগের প্রেক্ষিতে গত মঙ্গলবার রাতব্যাপী মিরপুর এলাকায় অভিযান চালিয়ে চক্রের ৬ জনকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে প্রতারণায় ব্যবহৃত নানা সরঞ্জাম উদ্ধার করা হয়। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ