Inqilab Logo

বুধবার, ১২ জুন ২০২৪, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৫ যিলহজ ১৪৪৫ হিজরী

‘চক্রাকার বাস সার্ভিস’ মতিঝিলে চালু হচ্ছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০১৯, ১২:২০ এএম

এবার মতিঝিলেও চালু হচ্ছে চক্রাকার বাস সার্ভিস। ধানমন্ডি-নিউমার্কেট-আজিমপুরের মতো রাজধানীর উত্তরা এবং মতিঝিলেও পৃথকভাবে এই বাস সার্ভিস চালু হচ্ছে। চলতি মাস (এপ্রিল) মাসের শেষ সাপ্তাহে এই বাসসেবা চালু হবে বলে জানিয়েছেন ডিএসসিসি মেয়র সাঈদ খোকন। গতকাল ডিএসসিসি সভাকক্ষে রাজধানীর গণপরিবহনে শৃঙ্খলা ফেরানোর লক্ষে গঠিত বাস রুট রেশনালাইজেশন-সংক্রান্ত কমিটির পঞ্চম বৈঠক শেষে তিনি এ সিদ্ধান্তের কথা জানান।
মেয়র সাঈদ খোকন বলেন, চলতি মাসের শেষ সপ্তাহে মতিঝিলে চক্রাকার বাস সার্ভিস চালু হবে। এছাড়া মে মাসের প্রথম সপ্তাহে উত্তরায় এ সার্ভিস চালু হবে। এ সেবার মাধ্যমে কম খরচে স্বাচ্ছন্দ্যে যাত্রীরা চলাচল করতে পারবে। পাশাপাশি যানজট নিরসনেও চক্রাকার বাস ভূমিকা রাখবে। প্রতিটি বাসেই র‌্যাপিড পাস কার্ডের মাধ্যমে ভাড়া পরেশোধ করা যাবে। তিনি আরো বলেন, নির্দিষ্ট কোম্পানির তত্ত¡াবধানে রাজধানীতে সাড়ে চার হাজার বাস নামানো হবে। পুরো রুট রেশনালাইজেশন কাজ শেষ হতে দুই বছর সময় লাগবে। কারণ এখনে টার্মিনাল, ডিপো, চালকদের প্রশিক্ষণের ব্যবস্থা করতে হবে। ধানমন্ডি-নিউমার্কেট-আজিমপুর রুটের চক্রাকার বাস সেবা ইতিমধ্যে চালু হয়েছে। এখন হয়তো কিছুটা ত্রæটি-বিচ্যুতি রয়েছে; তবে আগামী ১৫ দিনের মধ্যেই যাত্রীরা এর সার্বিক সুবিধা ভোগ করতে পারবে।
সাঈদ খোকনের সভাপতিত্বে সভায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম, প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষযক সচিব আবুল কালাম আজাদ, বিআরটিসির চেয়ারম্যান ফরিদ উদ্দিন আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ