Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

স্বাস্থ্য পরীক্ষা ছাড়াই কীভাবে খালেদা জিয়া সুস্থ? দলীয় কার্যালয়ে রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০১৯, ১২:২০ এএম

খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা না করেই বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) পরিচালক কিভাবে তাকে সুস্থ বলেছেন সে বিষয়ে প্রশ্ন তুলেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, কারাগারে থাকাকালে সরকারি চিকিৎসকরা অনেকে গিয়েছিলেন। তারা ফিরে এসে বলেছেন উনার (খালেদা জিয়া) অসুস্থতা গুরুতর। জরুরি ভিত্তিতে তার চিকিৎসা প্রয়োজন। আর তিনি পিজিতে আসার সাথে সাথেই হাসপাতালের পরিচালক বলে দিলেন যে, উনি খুব একটা অসুস্থ নন। এতে প্রমাণিত হয়েছে বিএসএমএমইউ পরিচালক সরকারের সুরে কথা বলেছেন। গতকাল (বুধবার) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে শবে মেরাজ উপলক্ষে বিএনপি আয়োজিত মিলাদের আগে এক সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এসব কথা বলেন।
রিজভী বলেন, খালেদা জিয়াকে হাসপাতালে নেয়ার পর তার স্বাস্থ্য পরীক্ষা হলো না, কোনো ধরনের ডায়াগনোসিস হলো না, পিজির পরিচালক বলে দিলেন যে উনার অসুস্থতা গুরুতর নয়। পরিচালক তো নিজের মুখে বলছেন না। শেখ হাসিনা যেটা বলে দিচ্ছেন, সরকার যেটা বলে দিচ্ছে, সেই কথাই পিজির পরিচালক বলছেন। চাকরি রক্ষা করার জন্য, পরিচালকের পদ ধরে রাখার জন্য, একজন মানুষকে মৃত্যুর মুখে ঠেলে দেয়ার জন্য, ডাক্তাররা নিজেদের পদ ধরে রাখার জন্য শেখ হাসিনার ভাষায় কথা বলছেন।
তিনি অভিযোগ করে বলেন, আজকে বেগম খালেদা জিয়ার কোনো উন্নত চিকিৎসা নেই। তার ফ্রোজেন শোল্ডার হয়ে যাচ্ছে, বাম হাত, ডান হাত নাড়াতে পারছেন না, হাঁটতে পারছেন না। যিনি সুস্থ অবস্থায় গত বছর ফেব্রæয়ারি মাসে হেঁটে হেঁটে কারাগারে গেলেন। আজকে তাকে হুইল চেয়ার ব্যবহার করতে হচ্ছে। আজকে আমাদের ভয় হচ্ছে যে, সরকার কারাগারের মধ্যে তাকে চিকিৎসার নামে অন্য কিছু করছে কি না? কোনো ¯েøা পয়জনিং করা হচ্ছে কি নাÑ এটা এখন জনমনে প্রশ্ন দেখা দিয়েছে। আজকে তিনি গুরুতর অসুস্থ হলেন কেন?
মিলাদের আগে উলামা দলের শাহ নেসারুল হক, নজরুল ইসলাম তালুকদার, কাজী আবুল হোসেন শবে মেরাজের তাৎপর্য তুলে ধরেন। বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, হাসান জাফির তুহিনসহ নেতাকর্মীরা মিলাদে অংশ নেন।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ