Inqilab Logo

বুধবার, ১২ জুন ২০২৪, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৫ যিলহজ ১৪৪৫ হিজরী

এবার সালাহউদ্দিন হাসপাতাল ট্রপিক্যাল টাওয়ারে আগুন

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

রাজধানীর চুড়িহাট্টা, বনানী, গুলশান ডিসিসি মার্কেট, ডেমরা, গাউছিয়া মার্কেটের পর এবার টিকাটুলীর সালাউদ্দিন স্পেশালাইজড হাসপাতাল ও তোপখানা রোডে ট্রপিক্যাল টাওয়ারে আগুন লাগার ঘটনা ঘটেছে। তবে দ্রæত আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন ভবন কর্তৃপক্ষ।
রাজধানীর হাসপাতালে আগুনের ঘটনা ঘটেছে। তবে বুধবার রাতে লাগা এই আগুন ফায়ার সার্ভিস আসার আগেই স্থানীয়রা নিভিয়ে ফেলে। ক্ষয়ক্ষতির কোনো খবর পাওয়া যায়নি।
ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদপ্তরের ডিউটি অফিসার এরশাদ হোসাইন দৈনিক ইনকিলাবকে বলেন, রাত ৮টা ২৫ মিনিটে টিকাটুলীর সালাউদ্দিন স্পেশালাইজড হাসপাতালের ১১ তলায় আগুন লাগার খবর পাই। আমাদের ইউনিট সেখানে যাওয়ার আগেই স্থানীয়দের প্রচেষ্টায় আগুন নিভে যায়। আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ সম্পর্কে এখনো কিছু জানা যায়নি বলে জানান এই কর্মকর্তা। তবে অপর এক কর্মকর্তা জানান, বিদ্যুতের শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত। অগ্নিকাÐের ঘটনায় হাসপাতালের রোগিদের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে। পরে পরিস্থিতি স্বাভাবিক হয়।
অন্যদিকে গত রাত সাতে ৮টার দিকে তোপখানা রোডে ট্রপিক্যাল টাওয়ারে আগুন লাগার ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে যাওয়ার আগেই আগুন নেভাতে সক্ষম হন ওই টাওয়ারের লোকজন। এর আগে ২৮ মার্চ বনানীর ২২তলা এফআর টাওয়ারে অগ্নিকাÐের ঘটনায় ২৬ জন নিহত ও ৭১ জন আহত হন। দীর্ঘ পাঁচ ঘণ্টা ফায়ার সার্ভিসের ২৫টি ইউনিট কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনে। এর একদিন পরই ৩০ মার্চ গুলশান-১ ও ২ নম্বর এলাকায় আগুন লাগে। ১ এপ্রিল মাত্র আধা ঘণ্টার ব্যবধানে রাজধানীর ডেমরা ও গাউছিয়া মার্কেটে অগ্নিকাÐের ঘটনা ঘটে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ