Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

আখচাষিদের ৪ কোটি টাকা বিল বাকি

পুঠিয়া (রাজশাহী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০১৯, ১২:০৬ এএম

পুঠিয়া সাব-জোন অফিসের অধীনে আখ চাষীদের ৪ কোটি টাকা বিল বাকি রয়েছে। সরবরাহকৃত আখের মূল্য বাবদ এ বিল বাকি রয়েছে। এতে এলাকার আখ চাষীদের মধ্যে তৈরি হয়েছে বিরুপ মনোভাব। পুঠিয়া রাজবাড়ী এলাকার আখ চাষী অরুণ দত্ত ও চকপলাশি এলাকার জেহের আলী জানান, আমরা পুঠিয়া সাব-জোন অফিসে যোগাযোগ করে প্রায় চার মাস থেকে বিল পাচ্ছি না। বিল না পাওয়া আমাদের ফসল চাষাবাদ করতে অনেক কষ্ট হচ্ছে। বিভিন্ন জায়গায় ধার দেনা করে আবাদ করতে হচ্ছে। এভাবে চলতে থাকলে আমরা আখের চাষাবাদ বাদ দিয়ে অন্য ফসল করবো। এতে প্রায় ঋণ গ্রহীতা ৬৬০ জন এবং অঋণ গ্রহীতা আখ চাষী প্রায় ৩০০ জন মোট এক হাজার চাষীদের বিল বাকি রয়েছে।
এছাড়াও নাম প্রকাশে অনিচ্ছুক পুঠিয়া সাব-জোন অফিসের একাধিক কর্মচারীরা অভিযোগ করে বলেন, আমরা কম বেতনে চাকুরী করি। গত ৬ মাস ধরে আমাদের বেতনের ১০ থেকে ১২ শতাংশ হারে টাকা কেটে কর্তৃপক্ষ বেতন দিচ্ছেন। যা এর আগে কখনো হয়নি। পুঠিয়া সাবজোন অফিস সূত্রে জানাগেছে, গত ১৩ ডিসেম্বর থেকে এ পর্যন্ত আখ চাষীদের বিল বাকি রয়েছে। এ ব্যাপারের পুঠিয়া সাবজোন অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার (সম্প্র) এমদাদুল হক জানান, উর্দ্ধতন কর্তৃপক্ষ চাষীদের বিল পরিশোধে চেষ্টা চালাচ্ছেন। অচিরেই এ সমস্যার সমাধান হয়ে যাবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ