Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বাগেরহাটে ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্রে ১০ হাজার মানুষ

ঘূর্ণিঝড় রোয়ানু : জেলা প্রশাসনের জরুরি সভা

প্রকাশের সময় : ২১ মে, ২০১৬, ১২:০০ এএম

বাগেরহাট সংবাদদাতা: ধেয়ে আসছে ঘূর্ণিঝড় রোয়ানু। শনিবার বেলা ১১ টার দিকে বাগেরহাট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় বাগেরহাটের জেলা প্রশাসক মো. জাহাংগীর আলমের সভাপতিত্বে বিভিন্ন সরকারী বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধিরা অংশ নেয়।

সভায় দুর্যোগ পূর্ব ও পরবর্তী প্রস্তুতি সম্পর্কে বিভিন্ন নির্দেশনা সহ স্ব স্ব জায়গা থেকে সহযোগিতা করার আহবান জানান।

বাগেরহাটের জেলা প্রশাসক মো. জাহাংগীর আলম জানান, মংলা বন্দরে সাত নম্বর বিপদ সংকেত জারির পর প্রশাসনের পক্ষ থেকে বাগেরহাটের শরণখোলা ও মোরেলগঞ্জ উপজেলার বলেশ্বর নদী তীরবর্তী ও মংলার পশুর নদী সংলগ্ন এলাকার ২২ টি আশ্রয় কেন্দ্রে প্রায় ১০ হাজার মানুষকে আনা হয়েছে। এছাড়া বাগেরহাট রেডক্রিসেন্টসহ বিভিন্ন সরকারী বেসরকারি সংগঠনের কয়েক হাজার স্বেচ্ছাসেবক জনগণকে আশ্রয়কেন্দ্রে আনতে কাজ শুরু করেছে। জেলায় ৮৪ টি মেডিকেল টিমকে প্রস্তুত রাখা হয়েছে। জেলা প্রশাসন উপকূল অধিবাসীকে আশ্রয় কেন্দ্রে যাওয়ার জন্য মাইকিং ও স্বেচ্ছাসেবক কাজ অব্যাহত রেখেছে। যারা আশ্রয় কেন্দ্রে রয়েছে তাদের জন্য শুকনা খাবারের ব্যবন্থা করা হয়েছে। । জেলার সব ফেরী ও লঞ্চ চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। সড়ক যোগাযোগ উপযোগী রাখতে সড়ক ও জনপদ বিভাগের সকলের সব ধরনের ছুটি বাতিল করা হয়েছে। বন্দরে অবস্থানরত বিদেশি ১১ টি জাহাজসহ সকল প্রকার জলযানকে নিরাপদে রাখতে জাহাজের ক্যাপ্টেন, শিপিং এজেন্টদের নির্দেশ দেওয়া হয়েছে।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ