Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সীতাকুণ্ডে ঘরে গাছচাপা পড়ে মা ও ছেলে নিহত

প্রকাশের সময় : ২১ মে, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ১২:০১ পিএম, ২১ মে, ২০১৬

সীতাকুণ্ড (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : সীতাকুণ্ডের জঙ্গল ছলিমপুরে কালাপানিয়া এলাকার লোকমান ঘোনা পাহাড়ে একটি কাঁচা ঘরের উপর গাছ চাপা পড়ে তার মা ও ছেলে দু’জন নিহত হয়েছে। গতরাত আনুমানিক ৩টার দিকে এ ঘটনা ঘটে। নিহত মায়ের নাম কাজল বেগম (৫০) ও ছেলে মো. বেলাল প্রকাশ বাবু (১০)। তারা ঐ এলাকার সবজি বিক্রেতা মো. রফিকের স্ত্রী ও পুত্র।
স্থানীয় সূত্রে জানা গেছে, গত শুক্রবার রাত আনুমানিক ৩টার দিকে উপজেলার দুর্গম পাহাড়ী এলাকা জঙ্গল ছলিমপুরের ছিন্নমূল বস্তির কালাপানিয়া লোকমান ঘোনা পাহাড়ে একটি কাঁচা ঘরের উপর পার্শ্ববর্তী একটি বড় গাছ পড়লে ঘরটি দুমড়ে মুচড়ে ভেঙে পড়ে। এসময় ঘরের ভেতরে ঘুমন্ত মা কাজল বেগম ও তার পুত্র মো. বেলাল ঘটনাস্থলেই নিহত হন। এছাড়া আহত হন গৃহকর্তা মো. রফিকও।
জঙ্গল ছলিমপুর ছিন্নমূল সমন্বয় সংগ্রাম পরিষদের সেক্রেটারী মোঃ মশিউর রহমান প্রতিবেদককে জানান, ঘূর্ণিঝড়ের কারণে পাহাড়ে বসবাস ঝুঁকিপূর্ণ হওয়ায় শুক্রবার রাত ১০টার দিকে ছিন্নমূলের কালাপানিয়া লোকমান ঘোনা পাহাড়সহ আশপাশের বস্তিতে বসবাসকারীদের নিরাপদ আশ্রয় কেন্দ্রে সরিয়ে আনা হয়। কিন্তু রাত ১টার দিকে সবজি বিক্রেতা মোঃ রফিক স্ত্রী-পুত্র নিয়ে পুনরায় নিজ ঘরে ফিরে যান। রাত ৩টার দিকে বৃষ্টির সাথে হাওয়া বইতে শুরু করলে ঘরের পাশের একটি গাছ তাদের কাঁচা ঘরের উপর পড়ে যায়। এতে ঘরটি ভেঙে ভেতরে থাকা কাজল বেগম ও তার ছেলে বাবুল নিহত হয়। আহত হয় রফিকও। সীতাকু- থানার ওসি মোঃ ইফতেখার হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘরের ভেতরের খুঁটিটা ভেঙে পড়ায় মা-ছেলে ঘরের মধ্যেই মারা যায়। লাশ উদ্ধার করা হয়েছে। দাফনের প্রস্তুতি চলছে। সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার নাজমুল ইসলাম ভূইয়া প্রতিবেদককে জানান, ঘটনার পর স্থানীয় ইউপি সদস্য তাকে ঘটনাটি অবহিত করেন। সেখানে ঝুঁকিপূর্ণভাবে বসবাসকারী অন্যদের সরিয়ে নেওয়া হচ্ছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ