Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

গৃহায়নের সহকারী প্রকৌশলীকে প্রত্যাহার দাবি

মেয়রের সাথে অসৌজন্যমূলক আচরণ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের সাথে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের সহকারী প্রকৌশলী আশরাফুজ্জামানের অসৌজন্যমূলক আচরণের প্রতিবাদ জানিয়েছেন চসিকের কাউন্সিলরগণ। গতকাল মঙ্গলবার এক যুক্ত বিবৃতিতে তারা বলেন, মেয়রের মত জনপ্রতিনিধির মানসম্মান ও ভাবমর্যাদাকে প্রশ্নবিদ্ধ করার জন্য ওই সহকারী প্রকৌশলী উদ্দেশ্য প্রণোদিতভাবে এই ঘটনা ঘটিয়েছেন।
নগরীর হালিশহর পোর্ট কানেকটিং রোডে চসিক ও জাইকার উদ্যোগে সংস্কারের কাজ চলছে। ওই সড়কের পাশে অস্থায়ী ভিত্তিতে কাঁচাবাজার বসানোর জন্য গৃহায়ন কর্তৃপক্ষ চট্টগ্রাম সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. সোহরাব হোসেন আবেদন করেন। কিন্তু অনুমতি পাওয়ার আগেই আশরাফুজ্জামান উক্ত স্থানে অবৈধ বাজার বসিয়ে মাসোহারা আদায় করছেন। এতে যানবাহন ও স্থানীয়দের চলাচল ব্যাহত হয়।
অবৈধ কাঁচাবাজার চসিকের ভ্রাম্যমাণ আাদালত বেশ কয়েকবার উচ্ছেদ করে। সোমবার রাতে মেয়রের সাথে গৃহায়নের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. শামসুল আলমের নেতৃতে ৬ জন প্রকৌশলী পোর্ট কানেকটিং রোডস্থ বড়পুল এলাকার রোডের এলাইনমেন্ট নিয়ে কর্পোরেশনের কনফারেন্স হলে বৈঠকে উপস্থিত হন।
বৈঠকে সিটি মেয়র হালিশহর এলাকার পানিবদ্ধতা নিরসনের লক্ষ্যে নালাটি সোজা করলে সমস্যা কি তা গৃহায়নের তত্ত্বাবধায়ক প্রকৌশলীর কাছে জানতে চান। এই বিষয়ে গৃহায়ন কর্তৃপক্ষের তত্ত্বাবধায়ক বা নির্বাহী প্রকৌশলীকে কথা বলার সুযোগ না দিয়ে আশরাফুজ্জামান মেয়রের সাথে অসৌজন্যমূলক আচরণ করেন। যা সরকারি কর্মচারীদের অফিস শৃঙ্খলার পরিপন্থী, তথা জননন্দিত একজন নির্বাচিত মেয়রের সাথে একজন সহকারী প্রকৌশলীর এধরনের অসৌজন্যমূলক আচরণ চট্টগ্রামবাসীকে অবজ্ঞা করার শামিল বলে কাউন্সিলরবৃন্দ মনে করেন। তারা আগামী ২৪ ঘণ্টার মধ্যে প্রকৌশলী আশরাফুজ্জামানকে চট্টগ্রাম থেকে প্রত্যাহারের দাবি জানান। বিবৃতিতে প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, জোবাইরা নার্গিস খান, ড. নিছার উদ্দিন আহমেদ (মঞ্জু)সহ কাউন্সিলরগণ স্বাক্ষর করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ