Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কাগতিয়া দরবার শরীফে ওরস আজ

প্রেস বিজ্ঞপ্তি : | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

চট্টগ্রাম কাগতিয়া দরবার শরীফে ৬৬তম পবিত্র মিরাজুন্নবী (সা.) মাহফিল ও দরবার শরীফের প্রতিষ্ঠাতার পবিত্র সালানা ওরস আজ। কর্মসূচীর মধ্যে রয়েছে বাদ ফজর খতম শরীফ, ঈছালে ছাওয়াব, মোরাকাবা, জিয়ারত, মিলাদ-কিয়াম, মোনাজাত, খতমে কোরআন, খতমে বোখারী ও তাহ্লীল।
বাদ জোহর পবিত্র মিরাজুন্নবী (সা.) ও দরবারের প্রতিষ্ঠাতার জীবনী শীর্ষক আলোচনা। বাদ আছর তরিক্বতের বিশেষ পদ্ধতিতে ফয়েজে কোরআনের মাধ্যমে নূরে কোরআন বিতরণ। বাদ মাগরিব ফাতেহা শরীফ আদায়, ঈছালে ছওয়াব, মোরাকাবা, সিনা-ব-সিনা তাওয়াজ্জুহ্র মাধ্যমে হুজুর পাক (সা.)’র বাতেনী নূর বিতরণ, জিকির ও তাবাররুক বিতরণ। বাদ এশা মুনির উল্লাহ আহমাদী তাকরির, মিলাদ-কিয়াম, মোনাজাত ও দরূদে মোস্তফা আদায়। আখিরুল লাইল নামাজে তাহাজ্জুদ, জিক্রে জলী, দরূদ শরীফ ও মোনাজাত। ৪ এপ্রিল বাদ ফজর খতম শরীফ আদায়, ঈছালে ছাওয়াব, মোরাকাবা, রওজা জিয়ারত, মিলাদ-কিয়াম ও আখেরি মোনাজাত। ওরসে গরু, মহিষ, ছাগল, টাকা-পয়সা, নজর নেওয়াজ এ ধরণের কোন কিছু না আনার জন্য কাগতিয়া দরবারের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে। উক্ত সালানা ওরসে অংশগ্রহণের জন্য মুসলিম মিল্লাতের প্রতি আহবান জানানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ