Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

পুরান ঢাকায় মার্কেটসহ ঝুঁকিপূর্ণ ভবন ১৭৩

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

রাজধানীর সদরঘাট এলাকার ১০৬টি মার্কেটসহ পুরান ঢাকার ১৭৩টি ভবনকে অগ্নি নিরাপত্তার জন্য ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছে ফায়ার সার্ভিস। এরমধ্যে ৫৩টি মার্কেট অতি ঝুঁকিপূর্ণ। এই অগ্নিঝুঁকিপূর্ণ মার্কেট ও বহুতল ভবনগুলোতে রেড মার্ক করে দিয়েছে ফায়ার সার্ভিসের প্রতিনিধি দল। গতকাল মঙ্গলবার দুপুরে ইস্টবেঙ্গল ইনস্টিটিউটশন সুপার মার্কেটের সামনে এক সংবাদ সম্মেলনে সদরঘাট ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক (ডিএডি) মোস্তফা মোহসিন সাংবাদিকদের এসব তথ্য জানান।
মোস্তফা মোহসিন বলেন, ইস্টবেঙ্গল মার্কেটটি ১৫ তলা সম্বলিত একটি বহুতল বাণিজ্যিক ভবন। এখানে নূন্যতম অগ্নি নিরাপত্তা ব্যবস্থা নেই। আমরা ২০১৭ ও ২০১৮ সালে দুবার চিঠি দিয়েছি অগ্নি নিরাপত্তা ব্যবস্থা রাখার জন্য। এরপরেও তা মানা হয়নি। মানুষের জানমালের স্বার্থে আমরা ভবনটিকে অগ্নিনিরাপত্তার জন্য অতি ঝুঁকিপূর্ণ বলে ঘোষণা করেছি।
তিনি আরো বলেন, সদরঘাট ফায়ার সার্ভিসের আওতায় এরকম আরো ১৭৩টি ভবনকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে। এর মধ্যে ৫৩টিকে অতি ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে। প্রতিটি ভবনে ইতোমধ্যে রেড মার্ক করা হয়েছে। সংশ্লিষ্টরা অগ্নি নিরাপত্তা ব্যবস্থা ঠিক করে আমাদের জানাবে। পরে ভিজিট করে সন্তুষ্ট সাপেক্ষে রেড মার্ক তুলে নেয়া হবে বলে এই কর্মকর্তা বলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ