Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

বিআরটিসি শ্রমিকদের রাজস্ব খাতে অন্তর্ভুক্তির দাবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

বিআরটিসি’র প্রধান কার্যালয়ের কর্মীদের সঙ্গে একই সময়ে বেতন পরিশোধের দাবি তুলেছেন প্রতিষ্ঠানটির বিভিন্ন ডিপোর কর্মীরা। গতকাল মঙ্গলবার বেতনভাতার দাবি ছাড়াও বিআরটিসিকে রাষ্ট্রীয় খাতে অন্তর্ভুক্ত করা এবং সর্বস্তরের শ্রমিক-কর্মচারীদের এলপিআরে যাওয়ার পর পাওনা টাকা তিন মাসের মধ্যে পরিশোধের দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেন বিআরটিসির বিভিন্ন ডিপোর শ্রমিক-কর্মচারীরা।
মানববন্ধনে বক্তারা বলেন, বিভিন্ন সময়ে রাজনৈতিক প্রতিহিংসায় লাগাতার হরতাল-অবরোধে শ্রমিক কর্মচারীরা তাদের পরিবারের কথা না ভেবে সরকারের সুনামের কথা চিন্তা করে জীবনের ঝুঁকি নিয়ে গাড়ি পরিচালনা করে আসছেন। কিন্তু এইসব শ্রমিক-কর্মচারীদের ১০/১২ মাসের বেতন বকেয়া রয়েছে, এমন কি চাকরি শেষে পেনশনের টাকা ৮/১০ বছর ঘুরেও পাওয়া যায় না। এ অবস্থা চলতে থাকলে শ্রমিক-কর্মচারীদের আস্থা উঠে যাবে।
বক্তারা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে শ্রমিকদের বাঁচাতে, বিআরটিসিকে রাজস্ব খাতে অন্তর্ভুক্ত করা ও সব শ্রমিক-কর্মচারীদের বকেয়া বেতন পরিশোধের জন্য প্রধানমন্ত্রীর প্রতি আকুল আবেদন জানান।
মানববন্ধনে বিআরটিসিকে রাষ্ট্রীয় খাতে অন্তর্ভুক্ত করা, সর্বস্তরে শ্রমিক-কর্মচারীদের এলপিআরে যাওয়ার পর টাকা তিন মাসের মধ্যে পরিশোধ করা, প্রধান কার্যালয়ের সঙ্গে ডিপোর বেতন একই দিনে পরিশোধ করা, দাবি আদায়কারী কোন শ্রমিক কর্মচারীর বিরুদ্ধে প্রশাসনিক হয়রানিমূলক কোনও ব্যবস্থা গ্রহণ না করাসহ মোট ৯টি দাবি জানানো হয়। মানববন্ধনে বিআরটিসির বিভিন্ন ডিপোর প্রায় দেড় শতাধিক শ্রমিক-কর্মচারী উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ