Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শুরুতেই পাকুন্দিয়ায় অনুপস্থিত ২৭

এইচএসসি-সমমানের পরীক্ষা

পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলায় অনুষ্ঠিত এইচএসসি ও সমমানের পরীক্ষা শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। গতকাল সোমবার প্রথম দিন এইচএসসি, আলিম ও কারিগরি শাখায় অনুষ্ঠিত পরীক্ষায় মোট ২৭ জন পরীক্ষার্থী অনুপস্থিত রয়েছে।
বিভিন্ন পরীক্ষা কেন্দ্র সূত্রে জানা যায়, এ উপজেলায় ঢাকা শিক্ষা বোর্ড, মাদরাসা শিক্ষা বোর্ড ও কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে দুইটি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এ সকল কেন্দ্রে মোট এক হাজার ৬২৩ জন পরীক্ষার্থীর মধ্যে প্রথম দিন ২৭ জন পরীক্ষার্থী অনুপস্থিত রয়েছে। এর মধ্যে পাকুন্দিয়া সরকারি কলেজে অনুষ্ঠিত এইচএসসি পরীক্ষায় এক হাজার ৩৭৩ জন পরীক্ষার্থীর মধ্যে ১৪ জন অনুপস্থিত। অপর দিকে মঙলবাড়িয়া কামিল মাদরাসায় অনুষ্ঠিত আলিম পরীক্ষায় ২৫০ জন পরীক্ষার্থীর মধ্যে ১৩ জন পরীক্ষার্থী অনুপস্থিত।
পাকুন্দিয়া সরকারি কলেজ পরীক্ষা কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা অধ্যক্ষ মো. কফিল উদ্দিন জানান, পরীক্ষা শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। কোন পরীক্ষার্থী বহিষ্কার হয়নি। তবে প্রথম দিনের বাংলা পরীক্ষায় ১৪ জন পরীক্ষার্থী অনুপস্থিত রয়েছে।
মঙলবাড়িয়া কামিল মাদরাসা পরীক্ষা কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা অধ্যক্ষ মাওলানা মো. মুজিবুর রহমান জানান, প্রথম দিনের কুরআন মাজীদ বিষয়ের পরীক্ষায় ১৩ জন পরীক্ষার্থী অনুপস্থিত রয়েছে। তবে কোন বহিষ্কার নেই।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মোকলেছুর রহমানের কাছে জানতে চাইলে তিনি বলেন, বিভিন্ন পরীক্ষা কেন্দ্রে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাকে শান্তিপূর্ণ ও নকলমুক্ত পরীক্ষা নেওয়ার জন্য কঠোর নির্দেশনা দেয়া হয়েছে। এছাড়াও পরীক্ষাকে নকলমুক্ত রাখার জন্য কোচিং সেন্টার বন্ধসহ পরীক্ষা কেন্দ্রে মোবাইল ফোন নিয়ে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ