Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ঝালকাঠিতে ২ মাদক বিক্রেতার ১০ বছর দন্ড

লেখাপড়া বন্ধ হয়ে যাওয়ার উপক্রম ৩০ কিশোরীর

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

ঝালকাঠিতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের একটি মামলায় দুই বিক্রেতাকে দশ বছর করে কারাদন্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের ২০ হাজার টাকা করে জরিমানা, পরিশোধ না করলে আরো তিন মাস করে কারাদন্ড প্রদান করা হয়। গতকাল সোমবার দুপুরে ঝালকাঠির অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এসকে.এম তোফায়েল হাসান এ রায় ঘোষণা করেন। মামলার বিবরণে জানা যায়, ২০১৫ সালের ১৯ অক্টোবর দুপুরে সুগন্ধা নদী সংলগ্ন মালিপুর চর এলাকা থেকে ৫০১ বোতল ফেনসিডিলসহ ২ বিক্রেতাকে আটক করে বরিশাল র‌্যাব ৮ এর একটি দল। এ ঘটনায় র‌্যাবের উপসহকারী পরিচালক (ডিএডি) এ কে এম হোসেন শহরিয়ার বাদী হয়ে নলছিটি থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করেন। থানার পরিদর্শক (তদন্ত) মো. কামরুজ্জামান তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। দন্ডপ্রাপ্ত রুবেল হাওলাদার নলছিটি পৌরসভার সূর্যপাশা এলাকার আশ্রাফ হাওলাদারের ছেলে এবং রাসেল হাওলাদার একই এলাকার সিদ্দিকুর রহমানের ছেলে।


নলছিটিতে স্কুলছাত্রীর লাশ উদ্ধার
ঝালকাঠির নলছিটিতে লামিয়া আক্তার (১৪) নামে এক স্কুল ছাত্রীর লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল দুপুরে উপজেলার মাদারঘোনা গ্রামে চাচার বাড়ির পাশে একটি গাছের সঙ্গে ঝুলন্ত অবস্থায় তাঁর লাশ উদ্ধার করা হয়। লামিয়া আক্তার ওই গ্রামের জলিল হাওলাদারের মেয়ে। সে সুবিদপুর বিজি ইউনিয়ন একাডেমিতে নবম শ্রেণিতে পড়তো।
জানা যায়, লামিয়ার সঙ্গে প্রতিবেশী এক যুবকের প্রেমের সম্পর্ক ছিল। এ সম্পর্ক মেনে নিচ্ছিল না লামিয়ার পরিবার। পরিবারের সঙ্গে এনিয়ে অভিমান করেন সে। সোমবার সকাল থেকে তাকে খুঁজে পাওয়া যাচ্ছিলো না। সকাল ১১টার দিকে চাচা সোহেল হাওলাদারের বাড়ির পাশে একটি গাছের সঙ্গে গলায় ফাস লাগানো অবস্থায় ঝুলতে দেখে স্থানীয়রা। তারা পুলিশে খবর দিলে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ঝালকাঠি সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়।
নলছিটি থানার ওসি সাখাওয়াত হোসেন জানান, স্কুুল ছাত্রী লামিয়ার লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় নলছিটি থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ