Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

রাজশাহীর শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান মদীনাতুল উলুম কামিল মাদরাসা

শ্রেষ্ঠ শিক্ষক প্রিন্সিপাল মো. মোকাদ্দাসুল ইসলাম

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৯ এ ভাল লেখাপড়া ও উন্নত সহপাঠ কার্যক্রমের ক্ষেত্রে অবদানের স্বীকৃতি প্রদানের উদ্দেশ্যে সরকার কর্তৃক মদীনাতুল উলুম কামিল মাদরাসা, রাজশাহী জেলার শ্রেষ্ঠ মাদরাসা শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হয়েছে।
১৯৯৬ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদরাসাটিকে শ্রেষ্ঠ মাদরাসা শিক্ষা প্রতিষ্ঠান হিসাবে পুরস্কার ও সনদ প্রদান করেছেন এবং ২০১৬ সালেও মারদাসাটি রাজশাহী বিভাগের মধ্যে শ্রেষ্ঠ মাদরাসা হিসাবে বিবেচিত হয়েছে। ২০১৬ সালে রাজশাহী জেলার “মানসম্মত শিক্ষা প্রতিষ্ঠান প্রকল্প” হিসেবে অত্র প্রতিষ্ঠানটি বিভাগীয় কমিশনার রাজশাহী কর্তৃক সরকারীভাবে মনোনিত হয়েছে। ২০০৮ সালে মাদরাসাটিকে মডেল মাদরাসা হিসাবে স্বীকৃতি দেন। মাদরাসার সূচনা লগ্ন থেকে মো. মোকাদ্দাসুল ইসলাম প্রিন্সিপাল হিসেবে অত্যন্ত নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে আসছেন। তিনি ২০১৯ সালে জাতীয় শিক্ষা সপ্তাহে রাজশাহী জেলায় শ্রেষ্ঠ প্রিন্সিপাল নির্বাচিত হন। মাদরাসার প্রিন্সিপাল মো. মোকাদ্দাসুল ইসলাম মহামান্য প্রেসিডেন্ট কর্তৃক ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়ার সিন্ডিকেট সদস্য মনোনিত হন। এছাড়া তিনি বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ডের বোর্ড সভার, আপিল এন্ড অরবিটেশন, ডিসিপ্লিন কমিটির সদস্য হিসেবে মনোনিত হন। তিনি বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন, কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব, রাজশাহী জেলা সম্পাদক এবং বিভাগের আহ্বায়কের দায়িত্বে রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ