Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ডিএসইতে বেড়েছে মূল্যসূচক

প্রকাশের সময় : ২১ মে, ২০১৬, ১২:০০ এএম

কর্পোরেট রিপোর্ট : বিদায়ী সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন কমলেও সব ধরনের মূল্যসূচক বেড়েছে। আলোচিত সপ্তাহে ডিএসইতে লেনদেন কমেছে ১৬ দশমিক ৩৯ শতাংশ। আর প্রধানসূচক বেড়েছে ২ দশমিক ১৯ শতাংশ। ঢাকা স্টক একচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। জানা গেছে, আগের সপ্তাহের চেয়ে ডিএসইতে লেনদেন কমেছে ৩২০ কোটি ৪১ লাখ টাকার। আলোচিত সপ্তাহে ডিএসইতে লেনদেন হয়েছে ১ হাজার ৬৩৪ কোটি ৭৪ লাখ টাকার। আর আগের সপ্তাহে লেনদেন হয়েছিল ১ হাজার ৯৫৫ কোটি ১৫ লাখ টাকার। সমাপ্ত সপ্তাহে ‘এ’ ক্যাটাগরির কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ৯০ দশমিক ৯৭ শতাংশ। ‘বি’ ক্যাটাগরির কোম্পানির লেনদেন হয়েছে ১ দশমিক ২৮ শতাংশ। ‘এন’ ক্যাটাগরির কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ৬ দশমিক ৬৮ শতাংশ। ‘জেড’ ক্যাটাগরির লেনদেন হয়েছে ১ দশমিক ০৭ শতাংশ।
এদিকে, ডিএসই ব্রড ইনডেক্স বা ডিএসইএক্স সূচক বেড়েছে ২ দশমিক ১৯ শতাংশ বা ৯৪ দশমিক ২৩ পয়েন্ট। সপ্তাহের ব্যবধানে ডিএসই ৩০ সূচক বেড়েছে ৩ দশমিক ১২ শতাংশ বা ৫১ দশমিক ৯৭ পয়েন্ট।
অপরদিকে, শরীয়াহ বা ডিএসইএস সূচক বেড়েছে ২ দশমিক ০২ শতাংশ বা ২১ দশমিক ৩৮ পয়েন্টে। সপ্তাহজুড়ে ডিএসইতে তালিকাভুক্ত মোট ৩২৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ২২৫টি কোম্পানির। আর দর কমেছে ৮১টির এবং অপরিবর্তিত রয়েছে ২১টির। আর লেনদেন হয়নি ২টি কোম্পানির শেয়ার।
অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন হয়েছে ৯৬ লাখ ২৮ টাকা। তবে প্রধানসূচক বেড়েছে ২ দশমিক ৪০ শতাংশ। সপ্তাহজুড়ে সিএসইতে তালিকাভুক্ত মোট ২৭৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ১৯২টি কোম্পানির। আর দর কমেছে ৬৮টির এবং অপরিবর্তিত রয়েছে ১৭টির।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিএসইতে বেড়েছে মূল্যসূচক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ