Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সাউদিয়ার ফ্লাইটে যান্ত্রিক ত্রুটি তিন শতাধিক ওমরা যাত্রী বিপাকে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০১৯, ১২:০৬ এএম

সাউদিয়া এরাবিয়ান এয়ারলাইন্সের ফ্লাইটে (এসভি-৩২৫৩) যান্ত্রিক ত্রæটি দেখা দেয়ায় গত দু’দিন যাবত তিন শতাধিক ওমরা যাত্রীসহ অন্যান্য যাত্রীরা চরম দুর্ভোগ পোহাচ্ছেন। উত্তরার বিভিন্ন আবাসিক হোটেলে এহরামের কাপড় পড়ে ওমরাযাত্রীরা সব চেয়ে বেশি দুর্ভোগ পোহাচ্ছেন। মঙ্গলবার দিবাগত রাত ১২টায় সাউদিয়ার উক্ত ফ্লাইটি প্রায় ৫শ’ যাত্রী নিয়ে জেদ্দার উদ্দেশে ঢাকা ত্যাগ করে। ফ্লাইটটি দু’ঘণ্টা চলার পর যান্ত্রিক ত্রুটি দেখা দিলে দ্রুত ফ্লাইটটি হযরত শাহ জালাল (রহ.) আন্তর্জাতিক বিমান বন্দরে ফিরিয়ে আনা হয়।
কোনো প্রকার অঘটন না ঘটায় ঢাকায় ফ্লাইটটি থেকে নেমে যাত্রীরা আল্লাহর কাছে শোকরিয়া আদায় করেন। ঐ রাতেই যাত্রীদের উত্তরা ও তার আশপাশের হোটেলে তোলা হয়। ওমরা যাত্রী ও বাংলাদেশ আইম্মাহ পরিষদের সভাপতি মাওলানা মুহিউদ্দিন রব্বানী রাত ১০টায় উত্তরার একটি হোটেল থেকে এ বিষয়টি নিশ্চিত করেছেন।
গতকাল গভীর রাত পর্যন্ত সাউদিয়া এয়ারলাইন্সের কোনো কর্মকর্তা যাত্রীদের খোঁজ-খবর নেয়নি। এসব যাত্রীকে কবে নাগাদ সউদী আরবে নিয়ে যাওয়া হবে তা’ কেউ কিছু বলতে পারছে না। আটকে পড়া এসব যাত্রীদের কারো কারো ভিসার মেয়াদও শেষ হয়ে যাচ্ছে। রামগরের ওমরাযাত্রী রিয়াদ হোসেন তার স্ত্রী ফাতেমা রিয়াদ, ছেলে আবরার রিয়াদ, কুড়িগ্রামে আব্দুল আজিজ ও মাওলানা মুহিউদ্দিন রব্বানীসহ অনেক যাত্রীর মঙ্গলবার রাতে খাবার না পেয়ে অভুক্ত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ