Inqilab Logo

রোববার, ০২ জুন ২০২৪, ১৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

স্বাধীনতা দিবসে সবার জন্য উন্মুক্ত নৌবাহিনীর জাহাজ

আইএসপিআর | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সঙ্গে নৌবাহিনীর সব জাহাজ এবং ঘাঁটিতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে। মঙ্গলবার দিবসটি উপলক্ষে ঢাকার সদরঘাটে বানৌজা অপরাজেয়, চট্টগ্রাম নেভাল জেটিতে বানৌজা সমুদ্র অভিযান, খুলনা বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডবিøউটিএ) রকেট ঘাটে বানৌজা সুরমা, মংলা দিগরাজ নেভাল বার্থে বানৌজা করতোয়া এবং চাঁদপুর বিআইডবিøউটিএ ঘাটে বানৌজা তিস্তা বেলা ২টা থেকে সূর্যাস্ত পর্যন্ত সর্বসাধারণের পরিদর্শনের জন্য উন্মুক্ত রাখা হয়। আইএসপিআর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, দিবসটি উপলক্ষে নৌবাহিনীর সব মসজিদে বাদ ফজর স্বাধীনতা যুদ্ধে শাহাদাত বরণকারী সব বীর মুক্তিযোদ্ধাদের রুহের মাগফেরাত, দেশের শান্তি-সমৃদ্ধি এবং উত্তরোত্তর উন্নতি কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। এছাড়া, সব জাহাজ ও ঘাঁটিতে সর্বস্তরের সামরিক/অসামরিক সদস্যদের মধ্যে ‘আমরা তোমাদের ভুলবনা’ ও ‘স্বাধীনতা আমার স্বাধীনতা’ ভিডিও চিত্র প্রদর্শন এবং আলোচনা সভার আয়োজন করা হয়। উল্লেখ্য, প্রতি বছর মহান স্বাধীনতা ও জাতীয় দিবস, সশস্ত্র বাহিনী দিবস এবং মহান বিজয় দিবস উপলক্ষে দেশের বিভিন্ন স্থানে নৌবাহিনীর জাহাজ জনসাধারণের জন্য উন্মুক্ত রাখা হয়। -আইএসপিআর



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ