Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

হত্যার অভিযোগে রাস্তা অবরোধ করে বিক্ষোভ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

রাজধানীর উত্তরায় একটি বাসায় শিশু গৃহকর্মীর ঝুলন্ত লাশ উদ্ধারের পর তাকে হত্যার অভিযোগ তুলে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেন স্বজন ও স্থানীয়রা। গতকাল মঙ্গলবার দুপুরে উত্তরা ৩ নম্বর সেক্টরের ১৮ নম্বরের সড়কের ৫ নম্বর ভবনের ছয়তলার বাসা থেকে বৈশাখী নামের ১২ বছরের শিশুটির লাশ উদ্ধার করা হয়। এরপর বিক্ষোভের ঘটনা ঘটলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। একটি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা রিফাত ফেরদৌসের বাসায় কাজ করত ওই মেয়েটি। ওই বাসায় এক শিশু সন্তান ও স্ত্রীকে নিয়ে থাকেন রিফাত। তাদের ািজজ্ঞাসাবাদ করছে পুলিশ। নিহতের লাশ ময়না তদন্তের জন্য হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। কয়েক ঘন্টা পর গতকাল সন্ধ্যায় পরিস্থিতি স্বাভাবিক হয়।
পুলিশের উত্তরা জোনের এসি কামরুজ্জামান বলেন, গৃহকর্তা রিফাত পুলিশকে খবর দিলে পুলিশ বাসায় গিয়ে একটি কক্ষের দরজা ভেঙ্গে ভেতরে ঢুকে জানালায় ঝুলন্ত অবস্থায় বৈশাখীর লাশ উদ্ধার করে। মঙ্গলবার ছুটির দিন হওয়ায় তারা দেরি করে ঘুম থেকে উঠে দেখে পাশের ঘরের দরজা ভেতর থেকে লাগানো এবং গৃহপরিচারিকা নেই। অনেক ডাকাডাকির পরেও দরজা না খোলায় পুলিশকে খবর দেন গৃহকর্তা।
পুলিশ সূত্রে জানা গেছে, বৈশাখীর মৃত্যুর খবর ছডিয়ে পড়লে তার আত্মীয়-স্বজন ছুটে আসে। তারা মেয়েটিকে হত্যা করা হয়েছে বলে অভিযোগ তোলে। এ সময় এলাকার লোকজনও তাদের সঙ্গে যোগ দেয়, বাসার সামনের রাস্তায় বিভিন্ন পরিত্যক্ত জিনিসপত্র জড়ো করে আগুন ধরিয়ে দেয়। পরে ওই ভবনের নিচতলা থেকে সাইকেল ও আসবাব নিয়ে আগুনে দেয়া হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে গেলেও স্থানীয়রা আগুন নেভাতে দেয়নি। পরে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।
মহিবুল নামে বিক্ষোভকারীদের একজন বলেন, বৈশাখী দুই মাস আগে এই বাসায় কাজ নেয়। কয়েক দিন আগে তার দাদী মারা গেলে সে গ্রামের বাড়ি নওগাঁ যায়। সোমবার ঢাকা ফিরলে তার মা তাকে ওই বাসায় পৌঁছে দেন। সুস্থ মেয়ে বাসায় পৌঁছে দেয়ার পর গলায় ফাঁস দিয়ে মৃত্যুর খবর কেউ বিশ্বাস করতে পারছে না। বিক্ষোভের এক পর্যায়ে ওই বাড়ির দিকে ইট-পাটকেল ছুঁড়েন বিক্ষুব্ধরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ