Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মুক্তিযুদ্ধের লক্ষ্য থেকে পথভ্রষ্ট বাংলাদেশ

জাতীয় স্মৃতিসৌধে মান্না

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম নেতা ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, বাংলাদেশ মুক্তিযুদ্ধের লক্ষ্য থেকে পথভ্রষ্ট হয়েছে। মুক্তিযুদ্ধের মূলচেতনা ছিল মৌলিক মানবাধিকার, সামাজিক ন্যায়বিচার তা আজ একেবারেই নেই। গতকাল সাভারের জাতীয় স্মৃতিসৌধে শহীদদের শ্রদ্ধা নিবেদন শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।
মাহমুদুর রহমান মান্না বলেন, মানুষের ভোটাধিকার আজ লুণ্ঠিত। এ দেশে এখন রাতের অন্ধকারে ভোট হয়। ন্যায় বিচার বলতে কিছু নেই। মিথ্যা, বানোয়াট, গায়েবি মামলায় মানুষ চরম ভোগান্তি পোহাচ্ছে। সমাজের সর্বস্তরে দুর্নীতি মহামারি রূপধারণ করেছে। ব্যাংক ডাকাতি, শেয়ারবাজার লুটসহ রাষ্ট্রের হাজার হাজার কোটি টাকা লুটপাট করা হচ্ছে। তারপরও আমরা উন্নয়নের গান গাইছি। আমরাতো এমন বাংলাদেশের জন্য ১৯৭১ সালে যুদ্ধ করিনি।
তিনি বলেন, যে মুক্তির জন্য আমরা ৭১ সালে লড়াই করেছিলাম, সেই মুক্তি আমরা পাইনি। সত্যিকার অর্থে আমরা মুক্তিযুদ্ধের চেতনার ধারে কাছেও নেই। পুরোপুরি পথভ্রষ্ট হয়েছি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ