Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাংবাদিকদের সাথে অসাদাচরণ

বিএসইসি’র দুঃখ প্রকাশ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) গত সোমবারের সংবাদ সম্মেলনে ঘটে যাওয়া অনাকাঙ্খিত পরিস্থিতির জন্য দুঃখ প্রকাশ করেছে পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থাটি। রাতে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে দুঃখ প্রকাশ করে বিএসইসি।
বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সাইফুর রহমান সই করা বিজ্ঞপ্তিতে বলা হয়, সংবাদ সম্মেলন শেষে যে অনাকাঙ্খিত পরিস্থিতির উদ্ভব হয় সে বিষয়টি মোটেই কাম্য ছিল না। সাংবাদিকরা যেহেতু কমিশনের অতিথি হিসেবে এসেছিলেন, তাই উদ্ভুত পরিস্থিতির জন্য আমরা দুঃখ প্রকাশ করছি।
এতে আরও বলা হয়, পেশাগত দায়িত্ব পালনে নিয়মের মধ্যে থেকে অবাধ তথ্যপ্রবাহ নিশ্চিত করার ব্যাপারে সাংবাদিকদের সঙ্গে আলোচনার মাধ্যমে এবং সমজাতীয় বিভিন্ন প্রতিষ্ঠানে সাংবাদিকদের প্রবেশাধিকারের বিদ্যমান সুযোগ-সুবিধার আলোকে ব্যবস্থা গ্রহণ করা হবে।
এর আগে সোমবার দুপুরে আগারগাঁওয়ে বিএসইসির নিজস্ব ভবনে এক সংবাদ সম্মেলনে শেয়ার কারসাজি নিয়ে প্রশ্ন করায় এবং বিএসইসিতে সাংবাদিকদের প্রবেশাধিকারের কড়াকড়ি আরোপ করা নিয়ে সাংবাদিকদের সঙ্গে বিএসইসির প্রতিনিধিদের উত্তপ্ত বাক্যবিনিময় হয়। পরে সাংবাদিকরা বিএসইসির প্রোগ্রাম বয়কট করেন। এরপর পুঁজিবাজার বিটের সাংবাদিকদের সংগঠন ক্যাপিটাল মার্কেট জার্নালিস্টস ফোরাম (সিএমজেএফ) এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ