Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মনোয়ারা হাসপাতালের ভেতরে নতুন ভবন তৈরি

বিদ্যুৎস্পৃষ্টে ২ শ্রমিকের মৃত্যু

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

রাজধানীর রমনা সিদ্ধেশ্বরীর মনোয়ারা হাসপাতালের ভেতরে নতুন ভবন তৈরির জন্য এক্সকাভেটর যন্ত্র দিয়ে (ভেকু মেশিন) মাটি কাটার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দু’জনের মৃত্যু হয়েছে। গত সোমবার দিনগত রাত ২টার দিকে এ দুর্ঘটনা ঘটে। গতকাল মঙ্গলবার সকালে নিহতদের লাশগুলো উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে পাঠায় পুলিশ। নিহতরা হলেন- আবুল বাশার (৫২) ও আনিসুর রহমান (৩৬)। নিহত বাশারের বাড়ি নোয়াখালী এবং আনিসের বাড়ি চাঁদপুরের হাজীগঞ্জে। তারা পরিবার নিয়ে রাজধানীর রামপুরার পূর্ব উলন এলাকায় বসবাস করতেন।
হাসপাতালে তাদের নিয়ে আসা অপর শ্রমিক আরিফুর রহমান সাংবাদিকদের জানান, সোমবার রাতে সিদ্ধেশ্বরী মনোয়ারা হাসপাতালে কাজ করছিলেন আনিসুর ও আবুল বাশার। রাত ৩টার দিকে ভেকু মেশিনটি বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আনিসুর ও বাশার আহত হন। পরে তাদের মনোয়ারা হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। সকালে অবস্থার অবনতি হলে ঢামেক হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।
রমনা থানার ওসি কাজী মাইনুল ইসলাম দৈনিক ইনকিলাবকে বলেন, সোমবার দিনগত রাতে মনোয়ারা হাসপাতালের ভেতরে একটি জায়গায় ভবন তৈরির কাজ চলছিল। এসময় বেকু মেশিনের উপরে থাকা ওই দু’জন বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গুরুতর আহত হন। পরে তারা মারা যান। এ ঘটনায় অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ