Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফ্রি মেডিক্যাল ক্যাম্প

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে রোগীদের জন্য ফ্রি মেডেকেল ক্যাম্প করেছে বিভিন্ন হাসপাতাল। গতকাল ইনসাফ বারাকাহ কিডনী এন্ড জেনারেল হাসপাতালে দিনভর ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়। দিন ব্যাপি ২১ জন বিশেষজ্ঞ ডাক্তার বিনামূল্যে চিকিৎসা পরামর্শ প্রদান করেন ও মেডিকেল ক্যাম্পে রেজিষ্ট্রেশনভুক্ত রোগীদের ডায়াবেটিক পরীক্ষা (আরবিএস) ফ্রি করা হয় এবং প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষায় ৫০ শতাংশ ছাড় দেওয়া হয়। এছাড়াও বিশ্ব কিডনী দিবস উপলক্ষে গত ১৪ মার্চ থেকে আগামী ১৩ এপ্রিল পর্যন্ত মাসব্যাপি বিনামূল্যে রোগীদের চিকিৎসা পরামর্শ দেয়া হচ্ছে।
গতকাল মেডিকেলক্যাম্পে প্রধান অতিথি থেকে উদ্ধোধন করেন হাতিরঝিল ও রমনা থানা আওয়ামী লীগের সভাপতি মোখলেসুর রহমান। মোট ৬২০জন রোগীকে বিনামূল্যে চিকিৎসা পরামর্শ প্রদান করা হয়। উদ্ধোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হাসপাতালের চেয়ারম্যান প্রফেসর ডা. মো. মতিয়ার রহমান। উপস্থিত ছিলেন হাসপাতালের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মো. আলতাফ হোসেন, কাস্টমার কেয়ার ম্যানেজার মো. হাফিজুর রহমান প্রমুখ। এদিকে মহান স্বাধীনতা দিবস ও ৪৯ তম জাতীয় দিবস উপলক্ষে ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ এন্ড হসপিটাল থেকে বিনামূল্যে ২৭৬ জন রোগী বিশেষজ্ঞ চিকিৎসা সেবা নিয়েছেন।
গতকাল দিনভর হাসপাতালটির বর্হিবিভাগে এ বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়।
হাসপাতালটির বর্হিবিভাগ থেকে বিশেষজ্ঞ চিকিৎসকরা সার্জারী, গাইনী ও অব্স, শিশু, নাক-কান-গলা, চক্ষু, মনোরোগ ও মাদকাসক্তি, মেডিসিন, ডায়াবেটিক, হৃদরোগ, অর্থোপেডিকস, চর্মও যৌন এবং দন্ত বিভাগে আগত রোগীদের চিকিৎসা সেবা প্রদান করেন।
বিনামূল্যে চিকিৎসা সেবা কর্মসূচি পরিদর্শন ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ এন্ড হসপিটালের চিফ অপারেটিং অফিসার (সিওও) নিউরোলজিস্ট স্পেশালিস্ট ডা. নাজমুল হাসান ও উপ পরিচালক (প্রশাসন) ডা. আব্দুল মালেক মৃধা।
বিশেষজ্ঞ চিকিৎসা সেবা প্রদান করার পাশাপাশি আগত রোগীদের রোগ নির্ণয়ে প্যাথলজি পরীক্ষার উপর ৫০ শতাংশ ছাড় এবং অন্যান্য পরীক্ষার উপর ৩০ শতাংশ ছাড় দেয় ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ এন্ড হসপিটাল। ফ্রি মেডিকেল ক্যাম্প থেকে সেবা গ্রহীতারা দ্বিতীয় সাক্ষাৎকারও (ফলো আপ) ভিজিট মুক্ত রাখাও হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ