Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নিউজিল্যান্ডে মসজিদে হত্যাযজ্ঞের প্রতিবাদ ও দোয়া দিবস পালিত

মুসলিম উম্মাহকে সজাগ থাকতে হবে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

 নিউজিল্যান্ডের মসজিদে সন্ত্রাসী হামলায় মুসলিম হত্যাযজ্ঞের ঘটনায় বিভিন্ন সংগঠনের প্রতিবাদ, নিন্দা ও বিক্ষোভ মিছিল অব্যাহত রয়েছে। মসজিদে শহীদদের দরজা বুলন্দ ও আহতেদের সুস্থতার জন্য গতকাল বাদ জুমা বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেইটে খেলাফত মজলিসের উদ্যোগে বিশেষ দোয়া দিবস পালিত হয়েছে। ইসলামী ঐক্য আন্দোলন ঢাকা মহানগরীও বিক্ষোভ মিছিল বের করে। নেতৃবৃন্দ বলেন, ইসলাম বিদ্বেষীরা যাতে নিউজিল্যান্ডের মুসলিম হত্যাযজ্ঞের মতো আর কোনো ঘটনার পুনরাবৃত্তি ঘটাতে না পারে সে ব্যাপারে মুসিলম উম্মাহ ও শান্তিকামী মানুষকে সজাগ থাকতে হবে।
খেলাফত মজলিস ঢাকা মহানগরী
খেলাফত মজলিসের মহাসচিব মহাসচিব ড. আহমদ আবদুল কাদের নিউজিল্যান্ডে মসজিদে সন্ত্রাসী হামলা চালিয়ে ৫০ জন ভাই-বোনকে শহীদ করার প্রতিবাদ জানিয়ে বলেছেন, নিউজিল্যান্ডে হামলাকারীর মত বহু স্বেত সন্ত্রাসী সারা বিশ্বে ছড়িয়ে আছে। তারা মুসলমানদের বিরুদ্ধে সন্ত্রাস চালিয়ে যাচ্ছে। নিউজিল্যান্ডের মসজিদের মত আর কোথায়ও যাতে মুসলমানদের উপর হামলা না হয় তার বিরুদ্ধে মুসলিম উম্মাহসহ বিশ্বের শান্তিকামী মানুষকে সজাগ থাকতে হবে। আয়োজিত প্রতিবাদ ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
খেলাফত মজলিস কেন্দ্র ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে বাদ জুম্মা বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেইটে ঢাকা মহানগরী সভাপতি শেখ গোলাম আসগরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা আজীজুল হকের পরিচালনায় অনুষ্ঠিত মাহফিলে নিউজিল্যান্ডের মসজিদে নিহত শহীদদের দরজা বুলন্দের জন্যে ও আহতেদের সুস্থতার জন্যে দোয়া- মুনাজাত পরিচালনা করেন খেলাফত মজলিসের সিনিয়র যুগ্মমহাসচিব মাওলানা মুহাম্মদ শফিক উদ্দিন।
এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মাওলানা তোফাজ্জল হোসনে মিয়াজী, অধ্যাপক মো. আবদুল জলিল, মুক্তিযোদ্ধা ফয়জুল ইসলাম, ইসলামী ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি ইলিয়াস আহমদ, খেলাফত মজলিস নেতা ডা. আবদুর রাজ্জাক, আমির আলী হাওলাদার, মো. জহিরুল ইসলাম, সাহব উদ্দিন আহমদ খন্দকার, আবুল হোসাইন, প্রকৌশলী আবদুল হাফিজ খসরু।
ইসলামী ঐক্য আন্দোলন ঢাকা মহানগরী
ইসলামী ঐক্য আন্দোলনের নেতৃবৃন্দ মুসলিম হত্যাকান্ডের দ্রুত ও দৃষ্টান্তমূলক বিচার দাবি করে বলেন, জুুমার নামাজ আদায়রত অবস্থায় মুসল্লীদের নির্মমভাবে গুলি করে হত্যার ঘটনায় গোটা মুসলিম উম্মাহ বাকরুদ্ধ ও গভীরভাবে শোকাহত। এই হত্যাকান্ড সে দেশের আইন শৃংখলায় নিয়োজিত পুলিশ প্রশাসনকে প্রশ্নবিদ্ধ করেছে। দেশটিতে অভিবাসী মুসলিমদের নিরাপত্তা নিয়ে চরম উৎকন্ঠা দেখা দিয়েছে। আমরা খুনীর ফাঁসিসহ সহযোগী মূল হোতাদের খুঁজে বের করার এবং আন্তর্জাতিক তদন্ত করার দাবী জানাচ্ছি। গতকাল বাদ জুমা বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেইটে নিউজিল্যান্ডে মুসলিম হত্যাকান্ডের প্রতিবাদে বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে নেতৃবৃন্দ একথা বলেন। মোস্তফা বশিরুল হাসানের সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দলের নায়েবে আমির প্রিন্সিপাল শওকাত হোসেন, যুগ্ম মহাসচিব মোস্তফা তারেকুল হাসান, আবু বকর সিদ্দিক, মাওলানা আনোয়ার হোসেন ও মাওলানা হযরত আলী। পরে নগরীতে বিক্ষোভ মিছিল বের করা হয়।
ঈমান-আক্বিদা সংরক্ষণ কমিটি বাংলাদেশ
ঈমান আক্বিদা সংরক্ষণ কমিটি বাংলাদেশ-এর আমীর মাওলানা আলতাফ হোসাইন এক বিবৃতিতে বলেন, ইসলামের দুশমনরা নিউজিল্যান্ডের মসজিদে নামাজরত মুসল্লিদের হত্যা করে ইসলামকে মুছে ফেলতে চায়। এসব ইসলাম বিদ্বেষীদের সাথে কি ধরনের আচরণ করতে হবে মুসলিম উম্মাহর তা’ ভেবে দেখার সময় এসেছে। তিনি ইসলাম বিদ্বেষীদের সাথে সকল ধরনের সর্ম্পক এবং তাদের পণ্য সমূহ বর্জন করতে হবে। নিউজিল্যান্ডের মসজিদে মুসলিম হত্যাযজ্ঞের সাথে জড়িতদের অনতিবিলম্বে ফাঁসি দিতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ