Inqilab Logo

শনিবার, ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ যিলহজ ১৪৪৫ হিজরী

‘নাগরিক নিরাপত্তায় হচ্ছে সেইফ সিটি’

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

নাগরিক নিরাপত্তায় সেইফ সিটি হচ্ছে। রাজধানীতে ট্রাফিক-শৃংখলা ও অপরাধ নিয়ন্ত্রণসহ নগরবাসীর নিরাপত্তায় নিশ্চিত করতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সেইফ সিটি নামে একটি প্রকল্প হাতে নিয়েছে। গতকাল শুক্রবার দুপুর ১টায় রাজধানীর মগবাজারের আমবাগান এলাকায় বায়তুল হাসান (র.) জামে মসজিদের নির্মাণ কাজ উদ্বোধন শেষে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।
তিনি আরো বলেন, সেইফ সিটিতে ট্রাফিক ও ক্রিমিনাল কন্ট্র্রোলের ব্যবস্থা থাকবে। এর মাধ্যমে শহরে যা কিছু ঘটুক, পুলিশ ক্যামেরার সাহায্যে নিয়ন্ত্রণ করতে পারবে। বিষয়টি নিয়ে আমাদের কনসালটেন্টরা কাজ করছেন। আশা করি আমাদের এই টার্মের মধ্যে সেইফ সিটি প্রকল্পে চলে যেতে পারবো।
স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, সবাই মিলে সহযোগিতা না করলে আমরা সফল হতে পারবো না। বাংলাদেশ যে মসজিদের দেশ হিসেবে পরিণত হয়েছে, সেটা আবার প্রমাণিত হয়েছে। আমাদের দেশের জনগণ যে যে ধর্ম করুক, সে সে ধর্ম সুন্দরভাবে, স্বাধীনভাবে পালন করছে। কেউ কোনো বাধা দিচ্ছে না। দেশের মানুষ জঙ্গিবাদ-সন্ত্রাসবাদকে আশ্রয়-প্রশ্রয় দেয় না। যে কারণে আমাদের দেশে তেমন কোনো হুমকি নেই।
বিভিন্ন দেশে সন্ত্রাসী হামলার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সেসব দেশের নিয়ন্ত্রণকারী সংস্থার সদস্যদের আরও অভিজ্ঞতা নেয়া প্রয়োজন। তবে এসব সমস্যা সামাধান সম্ভব হবে বলেও তিনি মন্তব্য করেন।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আপনারা দেখেছেন আমাদের পুলিশ সদস্যরা ফিটনেসবিহীন গাড়িগুলো জব্দ করছে। কিন্তু সবাই মিলে সহযোগিতা না করলে আমরা সফল হতে পারবো না। চালকদের পাশাপাশি পথচারী, জনপ্রতিনিধিসহ সবাইকে সহযোগিতা করতে হবে শৃংখলা রক্ষায়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ