Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাঘাইছড়িতে ব্রাশফায়ারের ঘটনায় তদন্ত কমিটি

স্টাফ রিপোর্টার রাঙামাটি থেকে : | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম


রাঙামাটির বাঘাইছড়িতে সশস্ত্র হামলা চালিয়ে বর্বরোচিতভাবে ৭ জনকে হত্যাসহ আরো ২২জনকে গুলিবিদ্ধ ও উত্তেজনাকর সার্বিক পরিস্থিতি মোকাবেলায় চট্টগ্রাম বিভাগীয় কমিশনার কার্যালয় কর্তৃক গঠিত ৭ সদস্য বিশিষ্ট্য তদন্ত কমিটির সদস্যরা কাজ শুরু করেছেন। গতকাল বৃহস্পতিবার সকালে কমিটির সদস্যরা রাঙামাটি থেকে রওনা দিয়ে বেলা সাড়ে এগারোটা নাগাদ বাঘাইছড়ি পৌঁছেন। এসময় তারা বাঘাইছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে সেখানে চিকিৎসারত ৮জনের সাথে কথা বলে ১৮ মার্চের বর্বরোচিত সশস্ত্র হামলার ঘটনা সম্পর্কে বিস্তারিত শুনে বক্তব্যগুলো রেকর্ড করেন। এরপর তদন্ত টিমের সদস্যরা উপজেলা পরিষদে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গসহ জনপ্রতিনিধিদের সাথে মতবিনিময় করে বাঘাইছড়ির সার্বিক পরিস্থিতিসহ ঘটনার বিবরণ ও পরিস্থিতি থেকে উত্তরণে করণীয় সম্পর্কে তাদের মতামত গ্রহণ করেন।
এর আগে বেলা এগারোটার সময় তদন্ত কমিটির টিম সশস্ত্র হামলার ঘটনাস্থল পরিদর্শন করেছেন। কমিটির সকল সদস্যকে সাথে নিয়ে বুধবার রাতে রাঙামাটি সার্কিট হাউসে রুদ্ধদ্বার বৈঠকে মিলিত হয়। বৈঠকে তদন্ত কমিটির করণীয় বিষয়ে আলোচনা করা হয়। তদন্ত কমিটির প্রধান চট্টগ্রাম বিভাগীয় কমিশনার অফিসের ডিডিএলজি (অতিরিক্ত সচিব) দীপক চক্রবর্তীর নেতৃতে উক্ত কমিটির অন্য সদস্যরা হলেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন (সদস্য প্রশাসন) আশীষ কুমার বড়ুয়া, চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ আবুল ফয়েজ, মেজর আশরাফ উপ-অধিনায়ক বিজিবি বাঘাইহাট জোন, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা সাদেক আহমেদ, চট্টগ্রাম ৩০ আনসার ব্যাটালিয়নের পরিচালক ও অধিনায়ক মো. নুরুল আমিন, কমিটির সদস্য সচিব রাঙামাটির অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নজরুল ইসলাম। এদিকে কমিটির সদস্যরা ছাড়াও রাঙামাটির জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ, পুলিশ সুপার মো. আলমগীর কবিরসহ উচ্চ পদস্থ কর্মকর্তাগণ কমিটির সাথে বৈঠকে মিলিত হয়ে তাদের মতামত তুলে ধরেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ