Inqilab Logo

বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবন ১৪৩১, ১০ মুহাররম ১৪৪৬ হিজরী

নিউজিল্যান্ডে মসজিদে হামলা

নরসিংদীতে ইসলামী আন্দোলনের বিক্ষোভ

স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে : | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের ২টি মসজিদে জুমার নামাজরত অবস্থায় ৫০ জন মুসল্লি হত্যার প্রতিবাদে গতকাল বৃহস্পতিবার আছর নামাজের পর ইসলামী আন্দোলন বাংলাদেশ নরসিংদী জেলা শাখা বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভার আয়োজন করে। পূর্ব ঘোষিত সময়সূচি অনুযায়ী নরসিংদী পৌরসভা চত্বরে বিভিন্ন মসজিদ থেকে খন্ড খন্ড মিছিল আকারে সমবেত হয়। পরে তা বিক্ষোভে রূপ নেয়। 

মিছিলটি পৌরসভা চত্বর থেকে শুরু বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে নরসিংদী রেল স্টেশন এসে শেষ হয়। মিছিলের নেতৃত্ব দেন ইসলামী আন্দোলন নরসিংদী জেলা শাখার সভাপতি মাওলানা আব্দুল বারী। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নরসিংদী বাজার কেন্দ্রীয় মসজিদের ঈমাম মাওলানা রবিউল ইসলাম, ইসলামী আন্দোলনের নেতা মুফতি কাউছার আহমেদ, ডা. ইদ্রিছ আলী, মাওলানা আরিফ বিন মেহের উদ্দিন প্রমুখ। প্রতিবাদ সভায় বক্তারা বলেন, পৃথিবীর মুসলমান এক দেহের ন্যায়। ২টি মসজিদের সন্ত্রাসী হামলায় ৫০ জন মুসলমান শহীদ হয়েছে। জাতিসংঘ এর কোন পদক্ষেপ নিচ্ছে না। ইহুদি খ্রিষ্টানরা চুপ কেন?



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ