Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

এমপি তুহিন-মাদানীর বিরুদ্ধে অভিযোগ

ময়মনসিংহ ব্যুরো : | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

ময়মনসিংহে দুই জন সংসদ সদস্যের বিরুদ্ধে নির্বাচনী আচরণ বিধির ১৪ এবং ২২ ধারা লঙ্গনের অভিযোগ করেছেন প্রার্থীরা। বৃহস্পতিবার দুপুরে ময়মনসিংহে পৃথক পৃথকভাবে সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করেন প্রার্থীরা।
তবে আচরণ বিধি বিধি লঙ্ঘনের সুনির্দিষ্ট প্রমাণ দিয়ে প্রধান নির্বাচন কমিশন, সচিব ও সংশ্লিষ্ট রির্টানিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করলেও ব্যবস্থা নেয়া হচ্ছে না বলে সংবাদ সম্মেলন দাবি করেন নান্দাইল উপজেলা পরিষদ নির্বাচনে নৌকা প্রতিকের প্রার্থী আ. মালেক চৌধুরী এবং ত্রিশালের স্বতন্ত্র প্রার্থী আবদুল মতিন সরকার।
আ. মালেক চৌধুরী স্বপনের অভিযোগ, তফসিল ঘোষণার পর থেকে ময়মনসিংহ-৯ নান্দাইল আসনের সংসদ সদস্য আনোয়ারুল আবেদীন খান তুহিন বিদ্রোহী প্রার্থী জুয়েলের আনারস প্রতীকে প্রকাশ্যে সভা-সমাবেশ করে ভোট চাইছেন। ফলে সংসদ সদস্য তুহিন প্রভাব বিস্তারের মাধ্যমে নির্বাচনের সুষ্ঠ পরিবেশ বিনষ্ট করে পছন্দের প্রার্থীকে বিজয়ী করতে সঙ্ঘাতময় পরিস্থিতির সৃষ্টি করছেন। তবে অভিযোগ অস্বীকার করে সংসদ সদস্য বলেন, এ অভিযোগ মিথ্যা। আমি নির্বাচনী মাঠে নাই।
অপরদিকে ময়মনসিংহ-৭ ত্রিশাল আসনের সংসদ সদস্য হাফেজ রুহুল আমিন মাদানীর বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ করেছেন, স্বতন্ত্র প্রার্থী আবদুল মতিন সরকার। তিনি বলেন, বিধি লঙ্গন করে উপজেলা নির্বাচনে এ আসনের সংসদ সদস্য হাফেজ রুহুল আমিন মাদানী তফসিল ঘোষণার পর থেকেই নৌকার পক্ষে প্রকাশ্যে সভা-সমাবেশে ভোট চাইচ্ছেন। গত ১৯ মার্চ তার আচরণবিধি লঙ্ঘনের সুনির্দিষ্ট প্রমাণ দিয়ে প্রধান নির্বাচন কমিশনসহ সংশ্লিষ্ট মহলকে লিখিতভাবে জানিয়েছি। কিন্তু সংশ্লিষ্টরা কোন ব্যবস্থা নিচ্ছেন না। তবে অভিযোগ বিষয়ে বক্তব্য জানতে রুহুল আমিন মাদানীর মুঠোফোনে যোগাযোগ করেও তাকে পাওয়া যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ